রাঙামাটিতে পৃথক সড়ক দূর্ঘটনায় আহত-৩০


আলমগীর মানিক    |    ০৬:৫৩ পিএম, ২০২৪-০২-২৩

রাঙামাটিতে পৃথক সড়ক দূর্ঘটনায় আহত-৩০

রাঙামাটিতে পৃথক সড়ক দূর্ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছে। জেলার কাপ্তাই ও কাউখালীর ঘাগড়ায় পৃথক এই দূর্ঘটনা সংগঠিত হয়। কাপ্তাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পিকনিকের বাস সড়কের উপর উল্টে ১৩ জন এবং ঘাগড়ায় বরযাত্রীবাহি চাঁদের গাড়ি খাঁদে পড়ে ১৭ জন আহত হয়েছে বলে রাঙামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন। শুক্রবার দুপুরের দিকে কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের চেলাছড়া গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় আহতরা হলেন-সইলমং মার্মা (৩০) উমেচিং মার্মা (৩০), মাউ চিং মার্মা (১৫), প্রাউথুমা মার্মা (৪৫), নাইসাই মার্মা (৫০), চিসাং মার্মা (৩১), ক্যাসাই মার্মা (৪৫) থুইচাউ মার্মা (৪০), চিংসংমং মার্মা (২৮), রক্যচিং মার্মা (২৫) সুমাচিং মার্মা (২১), মাসাথুই মার্মা (৬০) হডিয়ংথুই মার্মা (৫০) উকোচিং মার্মা (৩৮) ত্রিসামং মার্মা (৩১) কোচিং মার্মা (৩১)। তারা সকলেই  বরাযাত্রী হয়ে কাপ্তাই উপজেলার বড়ইছড়ির লিচুবাগানে বিয়ের দাওয়াতে যাচ্ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, দূর্ঘটনা কবলিত গাড়িটিতে চালকের বদলে হেলপার গাড়িটি চালাচ্ছিলো। রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শওকত আকবর বলেন, জিপগাড়ি দুর্ঘটনায় আহত হয়ে ১৭ জন রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে। একজনকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করা হয়েছে।

এদিকে, শুক্রবার দুপুরে রাঙামাটির কাপ্তাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে প্রধান সড়কের উপর পিকনিক বাস উল্টে যায়। এতে করে বাসের ভেতরে থাকা অন্তত ৪৩ জন যাত্রীর প্রায় সকলেই কমবেশি আহত হয়েছে। কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ব্যঙছড়িস্থ মুসলিম পাড়ার স্টীল ব্রীজের সামনে এই দূর্ঘটনার ঘটনা ঘটে। 

জানা গেছে, চট্টগ্রামের সীতাকুন্ড থেকে চট্টমেট্টো-ব-১১-১২৮২ নম্বরের পিকনিকের যাত্রীবাহী বাসটি রাঙামাটির কাপ্তাইয়ে আসার সময় নিয়ন্ত্রণ হারিয়ে প্রধান সড়কের উপরে উল্টে যায়। এতে করে প্রায় সকলেই কমবেশি আহত হয়। এসময় সড়কের উভয় পাশে যানজট লেগে যায়। তারা সকলেই কাপ্তাইয়ে পিকনিক করতে যাচ্ছিলেন।

ঘটনার সংবাদ পেয়ে কাপ্তাই থানা পুলিশ, ৪১ বিজিবি,ফায়ার সার্ভিস এবং নৌ বাহিনী সদস্যরা সড়ক হতে গাড়িটি সরিয়ে সড়কের পাশে রেখে যান চলাচল স্বাভাবিক করেন।

কাপ্তাই থানার ওসি আবুল কালাম জানান, আহতদের তাৎক্ষণিক কোনো পরিচয় পাওয়া যায়নি। দূর্ঘটনায় কবলিত বাসে ৪০ থেকে ৪৩ জনের মতো যাত্রী থাকতে পারে। আহতদের চিকিৎসার জন্য কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং কাপ্তাই নৌবাহিনী হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানিয়েছে, ১৩ জন আহত যাত্রীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।