ফিলিস্তিনিদের উপর বর্বোরচিত হত্যাযজ্ঞ ও হামলার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন


আলমগীর মানিক    |    ০৩:৫৮ পিএম, ২০২৩-১০-১৩

ফিলিস্তিনিদের উপর বর্বোরচিত হত্যাযজ্ঞ ও হামলার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

আলমগীর মানিক

গাজায় ফিলিস্তিনি জনগণের উপর নৃশংস ইসরায়েলি আক্রমণ, বর্বোরচিত হত্যাযজ্ঞ ও আগ্রাসন বন্ধের দাবিতে রাঙামাটি শহরের একাধিক স্থানে মানববন্ধন করেছে জেলার সর্বস্তরের জনসাধারণ। শুক্রবার জুমার নামাজের পর শহরের দোয়েল চত্বর ও রাঙামাটি শহরের প্রবেশমুখ মানিকছড়িতে আয়োজিত পৃথক এই মানববন্ধন কর্মসূচীতে সর্বস্তরের মানুষজন রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কের উপর এসব কর্মসূচী পালন করে। কর্মসূচি থেকে ফিলিস্তিনের হামাস বাহিনী ও নিপীড়িত জনগণের প্রতি সংহতি প্রকাশ করা হয়।

রাঙামাটি শহরের দোয়েল চত্বরে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, ফিলিস্তিনের সাধারণ মানুষের প্রতি যে জুলুম-নির্যাতন চলমান, তার প্রতিবাদে আজ আমরা সমবেত হয়েছি। আমরা জাতিগতভাবে পৃথিবীর নিপীড়িত মজলুম মানুষের পক্ষে। কোনো দখলদার হানাদার বাহিনীকে আমরা সমর্থন করি না। ফিলিস্তিনের ভূমিতে আশ্রয় নিয়ে দখলদার ইসরায়েলিদের আগ্রাসন কখনোই মেনে নেয়ার মতো নয়। গত ৭০ বছর ধরে দখলদার বাহিনী ফিলিস্তিনীদের ঘর-বাড়ি, নারী ও শিশুদের ওপর আক্রমণ চালিয়েছে। 

ইসরায়েলের অবৈধ দখলদারির তীব্র প্রতিবাদ জানাচ্ছি। চলমান সংঘর্ষে আমরা সাধারণ রাঙামাটিবাসী ফিলিস্তিনের নিপীড়িত জনগণের প্রতি সংহতি প্রকাশ করছি। আমরা মুক্তিকামী জনতার প্রতি সংহতি জানাচ্ছি। বক্তারা বলেন, ফিলিস্তিনের প্রতিটি প্রাণ আমাদের ভাই; প্রতিটি নারী আমাদের মা; আমাদের বোন। আল আকসার পবিত্র ভুমি আমাদের কাছে মাতৃভূমিতুল্য। আমরা ফিলিস্তিনের জন্য ছিলাম; আছি; ইনশাআল্লাহ আমৃত্যু থাকবো। পরে মানববন্ধন শেষে ফিলিস্তিনের মুক্তিকামী জনগণ ও বাংলাদেশের উত্তরোত্তর উন্নতির জন্য দোয়া করা হয়।