রাঙামাটিতে উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ!


নিজস্ব প্রতিবেদক    |    ০২:০৪ এএম, ২০২৪-০৪-২২

রাঙামাটিতে উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ!

উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার লক্ষ্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন অলিভ চাকমা নামের এক জনপ্রতিনিধি। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে অংশ নিতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিতে ৩২ নম্বর বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ হতে পদত্যাগ করেছেন অলিভ চাকমা।

রোববার বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তার মাধ্যমে রাঙামাটি জেলা প্রশাসকের নিকট এই পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে ইউপি চেয়ারম্যান অলিভ চাকমা নিজেই মুঠোফোনে প্রতিবেদককে নিশ্চিত করেছেন। রোববার দিবাগত রাতে তার সাথে মুঠোফোনে প্রতিবেদকের কথা হয়। 

বিষয়টি নিশ্চিত করে অলিভ চাকমা চাকমা জানান, একটা পদে থেকে আরেকটা পদে নির্বাচন করা যায় না৷ আমি ৩য় ধাপে বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য ২১-০৪-২০২৪ তারিখ হতে ৩২ নম্বর বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চলমান পদ থেকে পদত্যাগ করার জন্য পদত্যাগ পত্র জমা দিয়েছি।

প্রদত্ত পদত্যাগ পত্রে অলিভ চাকমা উল্লেখ করেন, “আমি নিম্ন স্বাক্ষরকারী রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলাধীন ৩২ নং বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হই। আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ (৩য় ধাপ) নির্বাচনে আমি একজন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আগ্রহী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করিতে ইচ্ছুক।

সরকারের চলমান আইন বিধি মোতাবেক ইউপি চেয়ারম্যান পদ চলমান থাকা অবস্থায় নির্বাচনে অংশগ্রহণ করা সম্ভব নয়। তাই আমি আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য অদ্য ২১/০৪/২০২৪ ইং তারিখ হতে ৩২ নং বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চলমান পদ থেকে পদত্যাগ করছি।

অতএব মহোদয় উপরোক্ত বিষয় সদয় বিবেচনা পূর্বক ৩২ নং বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমার চলমান পদ থেকে পদত্যাগ পত্র গ্রহণ করতঃ মহোদয়ের একান্ত মর্জি হয়”।
বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার অলিভ চাকমার পদত্যাগপত্র প্রাপ্তির তথ্য নিশ্চিত করেছেন।  

৩য় ধাপের উপজেলা নির্বাচনে রাঙামাটির বাঘাইছড়ি, লংগদু ও নানিয়াচর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশন জানিয়েছে।