রাঙামাটিতে অস্ত্রসহ প্রসিতপন্থী ইউপিডিএফ’র ৫ সন্ত্রাসী আটক


নিজস্ব প্রতিবেদক    |    ১২:০৯ এএম, ২০২৪-০১-৩০

রাঙামাটিতে অস্ত্রসহ প্রসিতপন্থী ইউপিডিএফ’র ৫ সন্ত্রাসী আটক

রাঙামাটির বাঘাইছড়িতে অস্ত্রসহ পাঁচ সন্ত্রাসীকে আটক করেছে যৌথবাহিনী। সোমবার সন্ধ্যায় বাঘাইছড়িস্থ অচলচুগ বনবিহার এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করা হয়েছে বলে মুঠোফোনে নিশ্চিত করেছেন বাঘাইছড়ি সার্কেলের দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার আব্দুল আউয়াল। তিনি জানান, যৌথঅভিযানের মাধ্যমে ইউপিডিএফ এর এই চাঁদাবাজদের আটক করা হয়েছে। 

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ ইসতিয়াক আহাম্মেদ জানান, সেনাবাহিনীর সহায়তা নিয়ে আমরা যৌথ অভিযান পরিচালনা করে বাঘাইছড়ির মারিশ্যা-দীঘিনালা সড়কের অচলচুগ বনবিহার এলাকা থেকে বিপ্লব চাকমা(৩৩), মিঠন চাকমা(২৮), রিটন চাকমা(৩৩), রতœ চাকমা(২৩) ও পদ্মা রঞ্জন চাকমা(৪২) এই পাঁচজনকে আটক করা হয়েছে।

এসময় আটককৃতদের কাছ থেকে ১টি এলজি, ২টি কার্তুজ, ২টি মোটরসাইকেলসহ আমেরিকান ডলার, ভারতীয় রুপী ও চাঁদা আদায়ের রশিদ পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন ওসি। 

নিরাপত্তা বাহিনী সূত্র জানিয়েছে, আটককৃতরা সকলেই প্রসিত খীসার নেতৃত্বাধীন পার্বত্য চুক্তি বিরোধী আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ এর সক্রিয় সদস্য।

সাম্প্রতিক সময়ে এই সংগঠনের সশস্ত্র শাখার সন্ত্রাসীরা বিভিন্ন ধ্বংসাত্মক কার্যক্রমের পাশাপাশি স্থানীয় পাহাড়ি বাসিন্দাদের কাছ থেকে বিপুল পরিমানে চাঁদাবাজি ও সশস্ত্র তৎপরতা বৃদ্ধি করায় স্থানীয় পাহাড়ি অধিবাসিরা ব্যাপক হয়রানী-নির্যাতনের শিকার হচ্ছে। স্থানীয়দের কাছ থেকে তথ্য পেয়েই বিশেষ অভিযান পরিচালনা করে সোমবার সন্ধ্যায় উপরোক্ত ৫ সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক করেছে যৌথবাহিনী।