সন্ত্রাসমুক্ত-স্মার্ট রাঙামাটি বিনির্মাণের প্রতিশ্রুতি নৌকার প্রার্থী দীপংকর তালুকদারের


আলমগীর মানিক    |    ০৩:১৯ পিএম, ২০২৩-১২-২১

সন্ত্রাসমুক্ত-স্মার্ট রাঙামাটি বিনির্মাণের প্রতিশ্রুতি নৌকার প্রার্থী দীপংকর তালুকদারের

আলমগীর মানিক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য রাঙামাটি জেলার অন্যতম প্রভাবশালী নৌকা প্রতিকের প্রার্থী দীপংকর তালুকদার সংবাদ সম্মেলনের মাধ্যমে তার নির্বাচনী এশতেহার প্রকাশ করেছেন। বৃহস্পতিবার সকালে রাঙামাটিস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে নৌকা প্রতিকের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার রাঙামাটি পার্বত্য জেলাকে সন্ত্রাস ও অবৈধ অস্ত্রধারী মুক্তকরণের প্রতিশ্রুতি দিয়ে সর্বমোট ২১ দফা কর্মসূচী বাস্তবায়নের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। 

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে দীপংকর তালুকদার বলেন, আগামী নির্বাচনে জনগণের ভোটে নির্বাচিত হলে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন, পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার, রাঙামাটিতে রেলপথ ও বিমান বন্দর স্থাপন, পর্যটন, চার লেনের রাস্তা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শিক্ষা, ঠেগামুখ স্থল বন্দর, অর্থনৈতিক অঞ্চল, জেলা কারাগার ও খাদ্য গুদাম স্থানান্তর, আন্ত উপজেলা সড়ক সংযোগ স্থাপন, কর্ণফূলী হ্রদ ব্যবস্থাপনা, মৎস্য চাষ, হিমাগার স্থাপন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো এমপিও এবং জাতীয়করণ, বিদ্যুৎ, মোবাইল ও ফোন নেটওয়ার্ক, বনজ ও ফলজ বাগান বৃদ্ধি, ক্রীড়া, স্বাস্থ্য সেবা ও রাঙামাটি শহরের গুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকায় সিসি ক্যামেরা স্থাপন। 

সংবাদ সম্মেলনে দীপংকর তালুকদার বলেন, রাঙামাটি মেডিকেল কলেজ পূর্নাঙ্গ বাস্তবায়ন না হওয়া আমার বিগত দিনের ব্যর্থতা ছিলো। আগামীতে নির্বাচিত হলে আমি মেডিকেল কলেজ পূর্ণাঙ্গ বাস্তবায়নসহ মোট ২১ দফা নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করবো। 

নৌকার প্রার্থী বলেন, আমার রাজনীতির একমাত্র লক্ষ্য রাঙামাটি পার্বত্য জেলাকে একটি সন্ত্রাসমুক্ত, বৈষম্যমুক্ত, সম্প্রীতিবান্ধব, শান্তিপূর্ন এবং উন্নত সমৃদ্ধ স্মার্ট জেলায় রূপান্তরিত করা। এই লক্ষ্যে আত্মনিয়োগ করে নিরলসভাবে কাজ করে যাচ্ছি এবং সেই লক্ষ্যকে সামনে রেখে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার আশির্বাদ, অত্র জেলার আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুপ্রেরনায় এবং জনগনের ভালবাসা ও সমর্থনের প্রত্যাশায় ২৯৯ পার্বত্য রাঙ্গামাটি আসন থেকে সপ্তম বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী হয়েছি।

সকলের দোয়া, আশির্বাদ, জনসমর্থন এবং জনগনের প্রত্যক্ষ ভোটে আগামী ৭ জানুয়ারী ২০২৪ পূনরায় নির্বাচিত হলে আমার লক্ষ্য অভিষ্ট রেখে এই জেলাকে একটি সন্ত্রাসমুক্ত, শান্তি,সম্প্রীতি, উন্নত সমৃদ্ধ এবং স্মার্ট রাঙামাটি বিনির্মানে আমার চলমান আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে। আমার এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে ইতিমধ্যে আমি বিভিন্ন দিক বিবেচনা করে আমার নির্বাচনী ইশতেহার প্রতিশ্রুতি প্রকাশ করেছি। কোন কোন বিষয়ে আমার প্রচেষ্টা অব্যাহত রাখব প্রকাশিত ইশতেহার প্রতিশ্রুতিতে তা সুনির্দিষ্টভাবে উল্লেখ করেছি।

এমতাবস্তায়, রাঙামাটি জেলাকে নিয়ে আমার কাঙ্খিত স্বপ্ন সফল বাস্তবায়নের লক্ষ্যে আমাকে ৫ম বারের মত জয়যুক্ত করার জন্য আপনাদের মাধ্যমে আমার প্রিয় রাঙামাটিবাসীর কাছে নৌকা মার্কায়ভোট প্রার্থনা করছি। এসময় রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মূছা মাতব্বর, সাবেক পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, আওয়ামীলীগ নেতা অভয় চাকমাসহ জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।