রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা


নিজস্ব প্রতিবেদক    |    ১২:২০ এএম, ২০২৩-১১-৩০

রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা

এসএসসি ও দাখিল পরিক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ এবং নৈতিক চরিত্র গঠনে উদ্বুদ্ধকরণ ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) সকালে নিজ কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশন রাঙামাটি জেলা কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ এনামুল হক খন্দকার। 

ইসলামিক ফাউন্ডেশনের মাষ্টার ট্রেইনার হাফেজ মাওলানা বখতেয়ার উদ্দিনের সঞ্চালনায় এতে অন্যান্যের মাঝে রাঙামাটি সিনিয়র মাদ্রাসা প্রিন্সিপাল মাওলানা জসিম উদ্দিন নুরী, জাতীয় ইমাম সমিতি রাঙামাটি জেলা শাখার সভাপতি ক্বারী ওসমান গণি চৌধুরী, সদর উপজেলা সুপারভাইজার মো. জয়নুল আবেদীন সহ ইমাম, খতীব, জিপিএ ৫প্রাপ্ত শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বক্তব্যে প্রধান অতিথি বলেন, শিক্ষার লক্ষ্য হলো আত্মিক উন্নয়ন, মানবিক মূল্যবোধ ও ন্যায় নীতি গুন সম্পন্ন মানুষ হওয়া। আচরণগত উন্নত নৈতিক চরিত্র অর্জন করাটাও শিক্ষার মূল উদ্যেশ্য। অন্যায় করে সামান্য কিছু অর্জন করা যায় কিন্তু প্রকৃত মানুষ হওয়া যায়না। 

শিক্ষার্থীদের উদ্যেশ্যে তিনি বলেন, যারা জিপিএ ৫পেয়েছ তোমরা মেধাবী হিসেবে পরিচয় দিয়েছ। তোমাদেরকে জীবনের একটা লক্ষ্য ঠিক করতে হবে। সেই লক্ষ নিয়ে উচ্চশিক্ষা গ্রহণে প্রস্তুতি নাও। তোমাদের আচরণগত উন্নত নৈতিক চরিত্র অর্জন করাটাই শিক্ষার মূল উদ্যেশ্য। দেশ ও জাতির সেবায় তোমাদের নিজেকে নিয়োজিত করতে হবে।

এসময় নারী ও শিশু নির্যাতন, যৌতুক ও মানবপাচার প্রতিরোধ শীর্ষক আলোচনা এবং জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম এবং খামারীদের সনদ ও চেক বিতরণ করা হয়। 

অনুষ্ঠান শেষে ৫০জন জিপিএ ৫ প্রাপ্ত  শিক্ষার্থীর মাঝে সম্মাননা ক্রেষ্ট, ১৮জন শ্রেষ্ঠ ইমাম ও ৬জন শ্রেষ্ঠ খামারীরর মাঝে সনদ ও চেক বিতরণ করা হয়।