রাঙামাটির বনরুপায় এপিবিএন'র অভিযানে ৩৯ জুয়ারি আটক


আলমগীর মানিক    |    ১০:৫৪ পিএম, ২০২৩-১০-০৩

রাঙামাটির বনরুপায় এপিবিএন'র অভিযানে ৩৯ জুয়ারি আটক

আলমগীর মানিক

রাঙামাটি শহরের প্রধান বানিজ্যিক এলাকা বনরূপার আলিফ মার্কেট এর নিচে দীর্ঘদিন ধরে চলে আসা জুয়ার আসরে হানাদিয়ে জুয়া খেলারত অবস্থায় ৩৯ জন জুয়ারীকে হাতেনাতে আটক করেছে এপিবিএন-১ রাঙামাটি কর্তৃপক্ষ। 

রাঙামাটি এপিবিএন-১ এর সহ-অধিনায়ক (পুলিশ সুপার) মোঃ তরিকুল ইসলাম এর নেতৃত্বে মঙ্গলবার দিবাগত রাত ১১ টার সময় এই অভিযান পরিচালনা করা হয়। এসময় নগদ ৪৮ হাজার ৯৬০ টাকাসহ বিপুল পরিমাণ জুয়ার সামগ্রী জব্দ করা হয়।

এসময় সহকারী পুলিশ সুপার মোঃ আবুল কালাম আজাদ, পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল বাতেন খাঁন, মোঃ রকিব-উল হোসেন, এসআই শ্রী তপন নাথ, মোঃ সাখাওয়াত ইমতিয়াজসহ সঙ্গীয় ফোর্সগণ উক্ত অভিযানে অংশগ্রহণ করেন।

এপিবিএন এর সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানিয়েছেন, আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরেছি যে, বনরূপার আলিফ মার্কেটে নিয়মিতই মাদকসেবনসহ জুয়ার আসর পরিচালিত হয়ে আসছে।

বিষয়টি তদন্তকালীন সত্যতা পেয়ে আমরা রাঙামাটি এপিবিএন-১ এর সহ-অধিনায়ক (পুলিশ সুপার) মোঃ তরিকুল ইসলাম এর নেতৃত্বে উক্ত জুয়ার আসরে অভিযান পরিচালনা করি।

সেখানে জুয়া খেলারত অবস্থায় ৩৯ জনকে হাতেনাতে আটক করতে সক্ষম হই। এসময় ঘটনাস্থল থেকে নগদ টাকাসহ জুয়ার সরঞ্জাম জব্দ করা হয়। আটককৃতদের রাঙামাটি কোতয়ালী থানায় হস্তান্তর করি এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। 

এদিকে দীর্ঘদিন ধরেই রাঙামাটির অন্যতম প্রধান বানিজ্যিক এলাকা বনরূপা বাজারের আলিফ মার্কেটের নীচতলায় এই জুয়ার আসরটি পরিচালিত হয়ে আসছে এবং এতে প্রতিদিনই বিভিন্ন সরকারী-বেসরকারি কর্মকর্তা-কর্মচারি থেকে শুরু করে রাজনৈতিক, অটোরিক্সা সমিতির নেতা, শ্রমিক নেতাসহ স্থানীয় দোকানদারদের অংশগ্রহণে জুয়ার আসর বসতো।

আটককৃত জুয়ারিরা জানিয়েছে, প্রতিদিন এই জুয়ার আসরে গড়ে ১০ লাখ টাকার লেনদেন চলতো। রাজধানী ঢাকার উত্তরার বাসিন্দা আমিন নামের জনৈক এক জুয়ারি যুবক উক্ত ক্লাবঘরটি ভাড়ায় নিয়ে এই জুয়ার আসর পরিচালনা করতে বলে জানাগেছে।

দীর্ঘদিন পরে রাঙামাটি শহরে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন-১ কর্তৃক এই ধরনের অভিযান পরিচালিত হওয়ায় উপস্থিত কয়েকশো উৎসুক জনতা এপিবিএন পুলিশকে সাধুবাদও জানিয়েছে।