রাঙামাটিতে পার্বত্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত


আলমগীর মানিক    |    ০৫:৪৪ পিএম, ২০২৪-০৪-২৫

রাঙামাটিতে পার্বত্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত

আলমগীর মানিক


পাহাড়ের সার্বিক বিষয়ে তদারকির লক্ষ্যে গঠিত দ্বাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক রাঙামাটিতে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে রাঙামাটি জেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত এই বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি ও বান্দরবানের সংসদ সদস্য বীর বাহারদুর ঊশৈসিংয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও খাগড়াছড়ির এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জ্বরতী তঞ্চঙ্গ্যাসহ উদ্বর্তন কর্মকর্তাগণ অংশগ্রহণ করেছেন। 

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর ঊশৈসিং এমপি বলেন, প্রাইমারী এবং পর্যটন শিল্পের উন্নয়ন নিয়ে আলোচনা হয়েছে। এটা পার্বত্য মন্ত্রণালয়ের নিয়মমাফিক সভা।

বৈঠক শেষে সাংবাদিকদের সাথে সংক্ষিপ্ত মন্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের কমতি নেই। সারাদেশে যেভাবে উন্নয়ন হচ্ছে ঠিক সেই একইভাবে পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের গতিধারা এগিয়ে নিচেছ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিমন্ত্রী বলেন, সাজেকের মতো জায়গায় সীমান্ত সড়ক নির্মিত হচ্ছে। সেখানে উন্নয়নের জন্য একশো কোটি টাকার টেন্ডার হয়ে গেছে। এছাড়াও রাঙামাটির কাপ্তাই হ্রদে ড্রেজিং কার্যক্রমও খুব শিগরিই দৃশ্যমান হবে মন্তব্য করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানিয়েছেন প্রতিমন্ত্রী।