পৃথক ঘটনায় রাঙামাটিতে দু’জনের মৃত্যু !


আলমগীর মানিক    |    ০৪:২৭ পিএম, ২০২৩-১২-২৪

পৃথক ঘটনায় রাঙামাটিতে দু’জনের মৃত্যু !

আলমগীর মানিক

পার্বত্য জেলা রাঙামাটিতে পৃথক ঘটনায় দ্ইু জনের মৃত্যু হয়েছে। জেলার নানিয়ারচর ও রাজস্থলী উপজেলায় এই ঘটনা ঘটে। নিহতরা হলেন নানিয়ারচরের বাসিন্দা খুকুমনি চাকমা(৩৪) ও নির্মাণ শ্রমিক রাঙ্গুনিয়ার বাসিন্দা শাকিল(২৪)। তারা দু’জনেই শনিবার দিবাগত রাতে মৃত্যুবরণ করেছেন। 

জানাগেছে, শনিবার রাতে পারিবারিক কলহের জের ধরে নানিয়ারচর সদর ২নং ইউনিয়নের কাউন্সিল পাড়ার বাসিন্দা মনোকুমার খীসার পুত্র খুকুমনি চাকমা (৩৪) নামের এক পাহাড়ি যুবক  বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে।

বিষপানের আলামত টের পেয়ে আত্মীয় স্বজন ও স্থানীয়রা মুমুর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে নানিয়ারচর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হলে কর্তব্যরত চিকিৎসক সুচিকিৎসার জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেন।

২নং নানিয়ারচর ইউপি চেয়ারম্যান বাপ্পী চাকমা জানান, ঘটনাটি স্থানীয়দের মাধ্যমে জেনেছি, সুচিকিৎসা জন্য নানিয়ারচর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরন করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ মুঠোফোনে জানান, বিষ পানের কারন জানার চেষ্টা করছি,ময়না তদন্তের পর আমরা আইনি ব্যবস্থা নিব।

অপরদিকে, রাঙামাটির দূর্গম পাহাড়ি এলাকায় নির্মাণাধীন সীমান্ত সড়কের কাজে নিয়োজিত গাড়ি দূর্ঘটনায় পতিত হয়ে শাকিল নামের এক শ্রমিক নিহত হয়েছে। তিনি চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলার ব্রীজঘাটা এলাকার মনসফ আলীর ছেলে। 

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানাগেছে, শনিবার রাত দুইটার দিকে নির্মানাধীন সীমান্ত সড়কের সাইজল ক্যাম্প এলাকায় একটি বালির ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গেলে কয়েকজন শ্রমিক আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে রাতেই রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে আহত শাকিলকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক।