রাঙামাটিতে পাঁচ জনের মনোনয়ন দাখিল


আলমগীর মানিক    |    ১২:৪৯ এএম, ২০২৩-১২-০১

রাঙামাটিতে পাঁচ জনের মনোনয়ন দাখিল

আলমগীর মানিক

শেষ দিনে পার্র্বত্য জেলা রাঙামাটিতে ২৯৯ নং আসনের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার লক্ষ্যে সর্বমোট ৫জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জেলার রিটার্নিং কর্মকর্তার হাতে জমা দিয়েছেন। ৩০শে নভেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিন বিকেলে রাঙামাটির জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোশারফ হোসেন জানিয়েছেন, আওয়ামী লীগের নৌকা প্রতিকের দীপংকর তালুকদার, জেএসএস নেতা স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার, জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের হারুনুর রশিদ মাতব্বর, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট এর প্রার্থী অমর কুমার দে ও তৃণমুল বিএনপির প্রার্থী হাফেজ মোহাম্মদ মিজানুর রহমান এই পাঁচজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি পার্বত্য জেলার ২৯৯ নং আসনে এককভাবে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন ৪ বার নির্বাচিত ও বর্তমান সংসদ সদস্য দীপংকর তালুকদার। এই আসনে সতন্ত্র প্রার্থী জনসংহতি সমিতি পিসিজেএসএস’র কেন্দ্রীয় সহ-সভাপতি ও সাবেক এমপি ঊষাতন তালুকদার। 

সব মিলিয়ে পার্বত্য জেলা রাঙামাটির ২৯৯ নং আসনটিতে বিএনপি যদি নির্বাচনে না আসে তা হলে এবার লড়াই হবে দ্বিমুখী। যা আওয়ামী লীগ ও জেএসএস’র মধ্যে। 

রাঙামাটির জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ মোশারফ হোসেন খান জানিয়েছেন, এখনো পর্যন্ত রাঙামাটির নির্বাচনী পরিবেশ খুবই ভালো, ইতিমধ্যেই আমরা সকল প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট্যদের সকলপ্রকার আইন বিধি বিধান মেনে চলার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেছি। সার্বক্ষনিক সকলকিছুর উপর নজর রাখা হচ্ছে জানিয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, আশা করছি আমরা একটি সুন্দর গ্রহণযোগ্য নির্বাচন করতে পারবো।

প্রসঙ্গত: রাঙামাটিতে ২৯৯নং আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৭৩ হাজার ৩৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২লাখ ৪৬ হাজার ৯৭৩ জন, নারী ভোটার ২ লাখ ২৬ হাজার ৩৮৯জন।