৩৭ বিজিবি'র অভিযানে নৌকাসহ অবৈধ সেগুন-গামারী কাঠ জব্দ


নিজস্ব প্রতিবেদক    |    ১২:৪৩ এএম, ২০২৩-১১-১৯

৩৭ বিজিবি'র অভিযানে নৌকাসহ অবৈধ সেগুন-গামারী কাঠ জব্দ

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক অভিযানে নৌকাসহ ৫,২৬,৮৬৫/- (পাঁচ লক্ষ ছাব্বিশ হাজার আটশত পয়ষট্টি) টাকার সেগুন ও গামারী কাঠ জব্দ করা হয়েছে। 

শনিবার (১৮ নভেম্বর) ২০২৩ ইং তারিখে চরুয়াখালী বিজিবি ক্যাম্প হতে আনুমানিক ১.৫ কিঃ মিঃ পূর্ব দিকে চরুয়াখালী নামক স্থানে চোরাকারবারীরা কাঠ পাচারের উদ্দেশ্যে সেগুন ও গামারী কাঠ নৌকায় উঠাচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে রাজনগর জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি উক্ত স্থানে বিশেষ অভিযান পরিচালনা করার নির্দেশনা প্রদান করেন। 

এ প্রেক্ষিতে সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবিএমএস এর নেতৃত্বে উক্ত স্থানে বিশেষ অভিযান পরিচালনা করেন। বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা কাঠ ও নৌকা রেখে পালিয়ে যায়। 

পরিচালিত অভিযানে বিজিবি কর্তৃক উক্ত স্থান হতে ০৩টি দেশী নৌকাসহ ৯৮.৯৯ ঘনফুট সেগুন ও ৩২.৫৯ ঘনফুট গামারী সর্বমোট ১৩১.৫৮ ঘনফুট কাঠ আটক করতে সক্ষম হয়। যার সর্বমোট সিজার মূল্য- (নৌকা-২,৮০,০০০ এবং কাঠ- ২,৪৬,৮৬৫/-) = ৫,২৬,৮৬৫/- (পাঁচ লক্ষ ছাব্বিশ হাজার আটশত পয়ষট্টি) টাকা।

আটককৃত কাঠ রাঙ্গীপাড়া ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। 

এ প্রসংগে রাজনগর জোন কমান্ডার জানান, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।