বান্দরবানে পাড়াবাসীর সাড়াশি অভিযানে ম্যানেজারকে উদ্ধার,জড়িত থাকায় আটক-৩


নুরুল কবির    |    ০৪:৪৯ পিএম, ২০২৩-০৯-০৬

বান্দরবানে পাড়াবাসীর সাড়াশি অভিযানে ম্যানেজারকে উদ্ধার,জড়িত থাকায় আটক-৩

বান্দরবানের ক্যয়ামলং এলাকা থেকে অপহৃত ইট ভাটার ম্যানেজার মোহাম্মদ ইউসুফকে পাড়াবাসীর সাড়াসী অভিযানে ছেড়ে দিয়েছে সন্ত্রাসীরা। বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরে সোনাইঝিড়ি পাহাড়ি এলাকা থেকে ম্যানেজারকে উদ্ধার করা হয়। এদিকে, অপহরণকারী মংক্যচিং মারমা (২৩) নামের এক যুবককে আটক করেছে পুলিশের হাতে দিয়েছে এলাকাবাসি। পরে আরও দুইজনকে অস্ত্রসহ আটক করেছে সেনাবাহিনী।

জানাগেছে, মঙ্গলবার রাত আনুমানিক ৯ টার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী সদর উপজেলার ক্যয়ামলং এলাকায় মকসুদ কোম্পানির ইট ভাটায় হানা দিয়ে ম্যানেজার মোহাম্মদ ইউসুফকে ধরে নিয়ে যায়। রাতেই বিষয়টি স্থানীয়রা পুলিশ ও সেনাবাহিনীকে জানায়। এবং রাতেই স্থানীয়রা পাহাড় ঘিরে রেখে তাকে নানা জায়গায় খুঁজতে থাকে ।

বুধবার সকালে ১১টার দিকে আপহরণকারীদের মধ্যে একজনে নাস্তা নেওয়ার জন্য পাহাড় থেকে নেমে আসলে স্থানীয়রা ধাওয়া করে তাকে ধরে ফেলে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে স্থানীয়রা পাহাড়ে ওঠতে শুরু করলে সন্ত্রাসীরা টের পেয়ে ম্যানেজারকে ছেড়ে দিয়ে পালানোর চেষ্টা করে। পরে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়ে নানা জায়গায় অভিযান চালিয়ে অস্ত্র ও বিভিন্ন সরঞ্জামসহ আরো ২ সন্ত্রাসীকে আটক করে।

ইট ভাটার মালিক মকসুদ কোম্পানি জানিয়েছেন, খবর পাওয়ার পর রাতেই বিভিন্ন জায়গায় খোঁজ নেয়া হয়েছে। কিন্তু ম্যানেজারকে খুঁজে পাওয়া যায়নি। স্থানীয় ইউপি চেয়ারম্যান মংপু মারমা জানিয়েছেন, সোনাইছড়ি পাহাড়ি এলাকায় সন্ত্রাসীরা অবস্থান নিয়েছে এমন খবর পেয়ে স্থানীয়রা সেখানে তল্লাশি চালায়।

এ অবস্থায় সন্ত্রাসীরা আস্তানা থেকে স্থানীয়দের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে এই সুযোগে ম্যানেজার মো. ইউসুফ পাহাড় থেকে নেমে আসে। ওই পাহাড় থেকে নেমে আসা একজন যুবককে আটক করা হয়েছে। সে পাহাড়ের উপরে সন্ত্রাসীদের অবস্থানের কথা জানানোর পর সেখানে তল্লাশি চালানো হয়। বান্দরবান সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর জানিয়েছেন, স্থানীয়রা,পুলিশ এবং সেনাবাহিনীর প্রচেষ্টায় ম্যানেজারকে উদ্ধার করা হয়েছে।