বান্দরবানে উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি পেল ৬শত ৯৫ জন শিক্ষার্থী


নুরুল কবির    |    ০২:১৭ এএম, ২০২৩-১১-০২

বান্দরবানে উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি পেল ৬শত ৯৫ জন শিক্ষার্থী

বান্দরবানে আর কেউ অশিক্ষিত থাকবে না, সকলে শিক্ষার আলোয় আলোকিত হবে এমনটাই মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বুধবার সকালে ক্ষৃদ্র নৃ গোষ্টির সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটরিয়ামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে বর্তমান আওয়ামী লীগ সরকার। আর এই সরকারের আমলেই শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে। শিক্ষার্থীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও দশের কল্যাণে কাজ করলে আজকের  ও আয়োজন স্বার্থক হবে। 

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের  চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা এর সভাপতিত্বে এসময় শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোড ভাইস চেয়ারম্যান হারুনর রশিদ, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর নুরুল ইসলাম, বান্দরবান সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর নুরুল আবছার চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম, পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড এর সদস্য জসিম উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার শাহ আলম,জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক লক্ষী পদ দাশ ও নিবাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাতসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন কলেজ- বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

এসময় অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবানের সাত উপজেলার স্থায়ী বাসিন্দা বিভিন্ন কলেজে অধ্যায়নরত ২শত ৬৫জন শিক্ষার্থীকে ৭ হাজার টাকা করে ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৪ শত ৩০ জনকে ১০ হাজার টাকা করে মোট ৬১ লক্ষ ৫৫ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।