বান্দরবানে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট চলছে


নিজস্ব প্রতিবেদক    |    ১২:৪৪ পিএম, ২০২৩-১০-১৮

বান্দরবানে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট চলছে

বান্দরবান, চট্টগ্রাম, কক্সবাজার, টেকনাফ, আনোয়ারা ও বাঁশখালী সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ বিভিন্ন দাবিতে প‌রিবহন ধর্মঘট করছে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। বুধবার (১৮ অ‌ক্টোবর) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ  ধর্মঘট চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এ ব্যাপারে বান্দরবান শৈলশোভা প‌রিবহন শ্রমিক স‌মি‌তির সভাপ‌তি আবদুল কুদ্দুছ জানান, আজকে আমরা সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প‌রিবহন ধর্মঘট কর‌ছি। আমাদের এ দাবি না মানলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।

দাবিগুলো হলো- চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ-বান্দরবান সড়ক ও পিএবি বাঁশখালীসহ চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের তিন জেলা ও উপজেলার সড়ক ও উপসড়কে দুর্ঘটনা প্রতিরোধ, বিআরটিএ’র অনুমোদন ব্যতীত বাস চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ অপ্রশস্ত রোডে চলাচল নিষিদ্ধ করা, বহিরাগত এসি/নন এসি বাস রুট পারমিটের শর্ত ভঙ্গ করে লোকাল রুটের যাত্রী বহনের কারণে গাড়িতে গাড়িতে অসম প্রতিযোগিতা বন্ধ করা, সড়ক-মহাসড়ক-উপসড়কের দুর্ঘটনা ও প্রাণহানির জন্য দায়ী ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশা, টমটম, অবৈধ থ্রি হুইলার সিএনজি চলাচল নিষিদ্ধ করা, হাইওয়ের আইন মোতাবেক রাস্তার উভয় পাশের অবৈধ স্থাপনা হাট-বাজার সরিয়ে নেওয়া, ঢাকা ও চট্টগ্রামে একই ট্রাফিক আইনে দ্বিগুণ জরিমানার বৈষম্য দূর করা, বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল সংস্কার ও নিরাপত্তা ব্যবস্থা নেয়া, খোলা ট্রাকে লবণ পরিবহন নিষিদ্ধের সিদ্ধান্ত বাস্তবায়ন, রিকুইজিশনের মাধ্যমে দুই জেলায় রুট পারমিটধারী বাস মিনিবাস কোচ দেশের প্রত্যন্ত এলাকা ও উপজেলায় পাঠানোর নামে রিকুইজিশন বাণিজ্য বন্ধ করা।