রাঙামাটিতে সশস্ত্র গ্রুপের কমান্ডার সন্দেহে এক ব্যক্তি আটক


নিজস্ব প্রতিবেদক    |    ০৭:৫৯ পিএম, ২০২৩-১১-১৩

রাঙামাটিতে সশস্ত্র গ্রুপের কমান্ডার সন্দেহে এক ব্যক্তি আটক

রাঙামাটি শহরে সন্দেহজনক ঘোরাফেরা করার সময় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তি জেএসএস এর সক্রিয় সদস্য এবং কোম্পানী কমান্ডার বলে জানাগেছে। আটককৃত শান্তিময় চাকমা রাঙামাটির বাঘাইছড়ির সারোয়াতলীর বাসিন্দা বলে নিশ্চিত করেছে কোতয়ালী থানা কর্তৃপক্ষ। 

সে কি কারনে রাঙামাটিতে আসছে এবং কার কার সাথে সে যোগাযোগ করতে সে সকল বিষয়ে বিশদ খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন একজন উদ্বর্তন কর্মকর্তা। 

এদিকে, আটকের বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুল আমিন জানান, আমরা তাকে সোমবার বিকেলে রাঙামাটি শহরের কে কে রায় সড়ক এলাকা থেকে আটক করেছি। তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ চলছে, এরপর প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

নিরাপত্তাবাহিনীর সূত্র জানিয়েছে, আটককৃত ব্যক্তি জেএসএস’র সশস্ত্র গ্রুপের সক্রিয় সদস্য এবং কোম্পানী কমান্ডারের দায়িত্ব পালন করতো। সে প্রায় সময় ভারতে আসা-যাওয়া করতো। জেএসএস এর সক্রিয় গ্রুপে সে শ্যামল চাকমা এবং ভারতে সে আশিষ চাকমা নামে পরিচয় বহণ করতো। একটি সূত্র জানিয়েছে, সে জেএসএস এর সশস্ত্র গ্রুপের সাথে সরাসরি সম্পৃক্ত এটা নিশ্চিত হওয়া গেছে তার কাছেই প্রাপ্ত একটি ছবি থেকে।

ছবিটিতে দেখা গেছে অপর দু’জনের সাথে মধ্যখানে সে বিদেশী ভারী রাইফেল নিয়ে বসে। অপরদু’জনের কাছেও একই ধরনের একে-৪৭ এর মতো অস্ত্র রয়েছে। সূত্রটি জানিয়েছে, আটককৃত ব্যক্তি ভারতের বিভিন্ন ব্যাংকে একাউন্ট রয়েছে এবং সেখানের নাগরিকত্ব রয়েছে তার। 

বিশ্বস্থ একটি সূত্র জানিয়েছে, আটককৃত ব্যক্তি একটি আঞ্চলিকদলের সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তির সাথে তার সরাসরি যোগাযোগ রয়েছে। এছাড়াও সে ভারতে করুনালংকার ভান্তের ডান হাত বলে জানিয়েছে সূত্রটি। 

এছাড়াও উক্ত ব্যক্তি ভারত থেকে সীমান্ত দিয়ে আঞ্চলিকদলের জন্য অস্ত্র আনানেওয়ার দায়িত্ব পালন করে।