রাজস্থলীতে সড়ক নির্মাণের বরাদ্দ আত্মসাতের অভিযোগ!


মোঃ সোহরাওয়াদ্দী সাব্বির    |    ০১:১১ এএম, ২০২২-০৭-২৩

রাজস্থলীতে সড়ক নির্মাণের বরাদ্দ আত্মসাতের অভিযোগ!

রাঙামাটির রাজস্থলী উপজেলার ৩ নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের ইসলামপুর ১ নং ওয়ার্ডে ও  বালুমুড়া মুক্তিযোদ্ধা বাড়ী হতে নতুন পাড়া পর্যন্ত সড়ক নির্মাণের জন্য  পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় কতৃক  ৫ মেট্রিক টন খাদ্য শষ্য আত্মসাতের অভিযোগ এনে দুদক বরারবে  অভিযোগ তদন্তের আবেদন জানিয়েছে সংশ্লিষ্ট বেশ ক’জন এলাকাবাসী।
 
বৃহস্পতিবার রাঙামাটি দূর্নীতি দমন কমিশন (দূদক) বরাবর লেখিত অভিযোগপত্রটি দাখিল করেন রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের ইসলামপুর ১নং ওয়ার্ডের স্থানীয় বাসিন্দারা।

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় রাঙ্গামাটি জেলাধীন রাজস্থলী উপজেলার ০৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইসলামপুরস্থ বালুমুড়া মুক্তিযোদ্ধা বাড়ী হতে নতুন পাড়া পর্যন্ত রাস্তা নির্মাণের ৫ মেট্রিকটন খাদ্য শস্য বরাদ্দ প্রদান করেন ।

রাজস্থলী বাসিন্দা হারধন কর্মকার  এর নামে এই বরাদ্দ পত্র বা ডিও হয় বলে অভিযোগ কারীরা তাদের অভিযোগে উল্লেখ করেছেন। যাহার স্বারক নং- ৯৪১ তাং = ১৮ / ০৪ / ২০২২ ইং ও বিলি আদেশ ডিও নং- ৬৮৯২৪৩৭ অন্তর্ভুক্ত অনুকূলে বরাদ্দ ছিল । 

এদিকে রাজস্থলী উপজেলার ৩ নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের ইসলামপুর ১নং ওয়ার্ডে ও  বালুমুড়া মুক্তিযোদ্ধা বাড়ী হতে নতুন পাড়া পর্যন্ত রাস্তা নির্মাণের জন্য পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের  ৫ মেট্রিক টন খাদ্য শষ্য বরাদ্দ দেয়া হলেও  সড়কের কোনো কাজ করা হয়নি বলে জানিয়েছেন বেশ কয়েক জন এলাকাবাসী। 

আবেদনকারী হিসাবে অভিযোগ পত্রে স্বাক্ষর করা, মো.মোতালেব হোসেন, মুক্তিযোদ্ধা ইউসুফ আলী সরদার, মো.মিজানুর রহমান এদের সাথে কথা বললে তারা বলেন, এ ধরনের কোন কাজেই করা হয় নাই এবং বরাদ্দের টাকাটা সম্পূর্ণ ভাবে তাদের পকেটে নেওয়া হয়েছে।

অন্যদিকে অভিযোগের বিষয়ে মুঠোফোনে জনাব হারাধন এর সাথে যোগাযোগ করলে  তার বিরুদ্ধে আনিত অভিযোগ গুলো অস্বীকার  করে বলেন, তিনি এই বিষয় কিছু জানেন না।

এলাকাবাসীর দাবি সংশ্লিষ্ট কতৃপক্ষ অভিযোগটি বিবেচনায় এনে তদন্তের মাধ্যমে সড়ক নির্মানের বরাদ্দ আত্মসাতের সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি আওতায় আনা।