চলমান লকডাউনে আইন অমান্য করায় ৩৭ জনকে জরিমানা


আল মামুন    |    ০৪:১১ এএম, ২০২১-০৪-২০

চলমান লকডাউনে আইন অমান্য করায় ৩৭ জনকে জরিমানা

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ রোধসহ ভয়াবহতা রোধে সরকার ঘোষিত ২য় পর্যায়ের লকডাউন মানছে বাধ্য করছে প্রশাসন। তবে বিভিন্ন অজুহাতে ঘর থেকে বের হওয়া থেকে শুরু করে লকডাউন অমান্যকারীদের সংখ্যাও কম নয়। তাই লকডাউন কঠোরভাবে পালনে সহায়তায় প্রশাসনের তৎপরতা বৃদ্ধি পেয়েছে। এরই ধারাবাহিকতায় জনগণকে আইন মানতে বাধ্য করার লক্ষ্যে মাঠে নেমেছে খাগড়াছড়ি সদর উপজেলা প্রশাসন। 

সরকারি নিষেধাজ্ঞা না মানায় প্রতিদিনের মত খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহফুজা মতিন এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করেন। 

মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক না পরায় এবং নিয়ম না মানায় চলতি মাসের ১৬,১৭, ১৮ ও ১৯ এপ্রিল স্বর্ণির্ভর,বাস টার্মিনাল, জিরোমাইল ও স্টেডিয়াম এলাকায় ৩৭ জনকে ব্যাক্তিকে অর্থদন্ড দেওয়া হয়।  জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গত ০৪ দিনে ৩৭ জনকে মোট ৬,৭৫০ টাকা জরিমানা করে মোবাইল কোর্ট।  

খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহফুজা মতিন বলেন, করোনা প্রতিরোধে মাঠ পর্যায়ে মোবাইল কোর্ট পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে। সে সাথে লকডাউনসহ সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।