থানচি-রুমা সড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ


নিজস্ব প্রতিবেদক    |    ০২:০২ পিএম, ২০২৩-০৮-০৭

থানচি-রুমা সড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ

প্রবল বর্ষণে বান্দরবানের মাতামুহুরী ও সাঙ্গু নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ইতোমধ্যে থানচি-রুমা সড়কের ১২ মাইল নামক এলাকায় গাছ পড়ে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।

সোমবার (৭ আগস্ট) সকালে ওই সড়কে এ ঘটনা ঘটে। তবে সকাল থেকে বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

জানা গেছে, ভারী বর্ষণ অব্যাহত থাকায় পাহাড়ধসের আশঙ্কা দেখা দিয়েছে। পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। সাঙ্গু নদীর পানি বৃদ্ধি পাওয়ায় লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ি, থানচিসহ জেলা শহরের বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। এ ছাড়াও জেলা সদরের সঙ্গে লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলার সড়ক যান চলাল বন্ধ হয়ে গেছে।

আবহাওয়া গবেষণা কেন্দ্রর ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক জানান, রোববার (৬ আগস্ট) সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত জেলায় ২৯৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানান,বান্দরবানের বিভিন্ন পাহাড়ের পাদদেশে কয়েক হাজার মানুষের বসবাস। কয়েক দিন ধরে ভারী বৃষ্টিপাত শুরু হওয়ায় জেলার বিভিন্ন স্থানে পাহাড়ধসের আশঙ্কা রয়েছে। তাই প্রশাসনের পক্ষ থেকে জনগণকে নিরাপদে সরে গিয়ে আশ্রয়কেন্দ্রে অবস্থানের অনুরোধ জানানো হচ্ছে। ইতোমধ্যে বান্দরবান জেলায় সর্বমোট ১৯৩টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।