সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন-বিক্ষোভ


নুরুল কবির    |    ০২:০৯ এএম, ২০২৩-০৬-১৯

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন-বিক্ষোভ

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৮ জুন) সকাল সাড়ে ১০ টায় বান্দরবানে কর্মরত সাংবাদিকদের আয়োজনে  বান্দরবান  প্রেসক্লাব প্রাঙ্গণে  এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

প্রেসক্লাবের সাধারন সম্পাদক মিনারুল হক বলেন সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যাকান্ডের সুষ্ঠু বিচার না হওয়ার কারনে দেশে সাংবাদিক হত্যা ও নির্যাতন বেড়ে গেছে তিনি দেশে যে সকল সাংবাদিক হত্যাকান্ডের শিকার হয়েছেন, সরকারের নিকট সকল সাংবাদিক হত্যার বিচার করার দাবী জানান। 

উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু বলেন সাংবাদিকরা কারোর প্রতিপক্ষ নয় দেশের উন্নয়ন সংবাদের পাশাপাশি অনিয়ম -দুর্নীতির খবর বিভিন্ন মিডিয়ায় প্রকাশ করেন। সাংবাদিকতা পেশা রাস্ট্রীয় স্বীকৃত। কোন অনিয়ম দুর্নীতির খবর প্রকাশ হলেই সাংবাদিকরা রোষানলে পড়েন, মিথ্যা মামলাদিয়ে  হয়রানি করেন। তাই সারা দেশে সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রানী বন্ধ করাসহ সাংবাদিক নাদিম হত্যার সাথে জড়িত সকল আসামীকে দ্রুত বিচার আইনের আওতায় আনার পাশাপাশি সকল আসামীর সর্বোচ্চ শাস্তি  ফাঁসির দাবি জানান।

বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু"র সভাপতিত্বে,মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন, দৈনিক যুগান্তর ও এনটিভি জেলা প্রতিনিধি আলাউদ্দীন শাহরিয়ার, দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি মিলন চক্রবর্তী, সমকাল এর জেলা প্রতিনিধি উজ্জ্বল তঞ্চঙ্গ্যা,  ৭১টিভি"র জেলা প্রতিনিধি জহির রায়হান প্রমূখ।

উল্লেখ্য, গত বুধবার (১৪ জুন) রাত ১০টার দিকে জামালপুরের বকশিগঞ্জ উপজেলার পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে এই নৃশংস হামলার ঘটনার ঘটে। পরদিন বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। 

নাদিম অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোরডটকমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ও ৭১টিভির ও দৈনিক মানবজমিন বকশিগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তিনি বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে।