প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল শিক্ষার্থীদের নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন:মংসুইপ্রু চৌধুরী


নিজস্ব প্রতিবেদক    |    ০৮:৩৩ পিএম, ২০২৩-০৬-১১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল শিক্ষার্থীদের নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন:মংসুইপ্রু চৌধুরী

খাগড়াছড়িতে মেধাবী গরীব, অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে এককালীন ৯ লাখ টাকার আর্থিক অনুদান দিয়েছে সমাজসেবা অধিদপ্তর। রবিবার (১১ জুন) দুপুরে খাগড়াছড়ি সরকারি কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে অনুদানের অর্থ তুলে দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী। খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মিছবাহুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুদান বিতরণ অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক কাজী নাজিমুল ইসলাম, অতিরিক্ত পরিচালক মোস্তফা মোস্তাকুর রহিম খান, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. সরাফত হোসেন ও খাগড়াছড়ি সমাজসেবা অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক জসিম উদ্দিন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষা ব্যয়কে খরচ নয়, বিনিয়োগ বলেছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রযুক্তি নির্ভর শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করে দেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল শিক্ষার্থীদের নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন, তোমাদের প্রতিভাবান শিক্ষার্থীদের মাঝে আমরা সব সময় কাছে আছি থাকবো।
অনুষ্ঠানে খাগড়াছড়ি সরকারি কলেজের একাদশ, দ্বাদশ ও স্নাতক পর্যায়ের ২৫৩ জন শিক্ষার্থীকে জনপ্রতি ৩৫০০ টাকা করে বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ হতে ৮ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা অনুদান বিতরণ করা হয়।
এছাড়াও খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রী হোস্টেল পরিচালনার জন্য ১০ লাখ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।