শুধু শহরে নয়, ওয়ার্ড পর্যায়ে উন্নয়ন পৌঁছে দেয়াই বর্তমান সরকারের লক্ষ্য-পার্বত্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক    |    ১০:১৭ পিএম, ২০২৩-০৫-২০

শুধু শহরে নয়, ওয়ার্ড পর্যায়ে উন্নয়ন পৌঁছে দেয়াই বর্তমান সরকারের লক্ষ্য-পার্বত্যমন্ত্রী

এই সরকার শুধু শহরগুলোর উন্নয়ন নয়, গ্রামকে শহরের রূপ দিতে বর্তমান সরকার  তৃণমূলের ওয়ার্ড পর্যায় উন্নয়ন পৌঁছে দেয়াই লক্ষ্য বলে মন্তব্য করেছেন পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি বলেন, ইতিপূর্বে অনেক সরকার এসেছে গিয়েছে কিন্তু একমাত্র আওয়ামীলীগ সরকারই পার্বত্য এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে।

এতে করে বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে পার্বত্য এলাকায় দৃশ্যমান উন্নয়ন পরিলক্ষিত হচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগসহ সর্বক্ষেত্রে সমতলের মত পার্বত্য এলাকায় ব্যাপক উন্নয়ন হচ্ছে আর তার সুফল পাচ্ছে পার্বত্যবাসী। আর আওয়ামীলীগ সরকার আবার ক্ষমতায় আসলে এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

শনিবার (২০ মে) সকাল ১০টায় নাইক্ষ্যংছড়িতে ১ দিনের সফরে পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ৩১ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন শেষে মন্ত্রী সদর ইউনিয়নের চাকঢালা মহিউচুন্নাহ দাখিল মাদ্রাসা মাঠে স্থানীয়দের সাথে এক মতবিনিময় সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি মু. শফি উল্লাহ’র সভাপতিত্বে এবং নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ক্যনে ওয়ান চাক এর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, বান্দরবান জেলা পরিষদ সদস্য ও বান্দরবান জেলার (ভা:) সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, জেলা পরিষদ সদস্য ও যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হক মজুমদার, বান্দরবান জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী শর্মিষ্ঠা আচার্য, নাইক্ষ্যংছড়ি থানা'র ভারপ্রাপ্ত কর্মকর্তা টান্টু সাহা, উপজেলা আওয়ামী প্রধান উদেষ্টা  আলহাজ্ব খায়রুল বাশার, উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহসভাপতি আবু তাহের কোম্পানি, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীর, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মংলা মার্মা, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যানিং মারমা, দোছড়ি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইমরান বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজি উপজেলা আওয়ামী লীগের নেতা ডা; সিরাজুল হকসহ অনেকে উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভার আগে পার্বত্য জেলা পরিষদ, উন্নয়ন বোর্ড, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ, সড়ক জনপদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, স্বাস্থ্য প্রকৌশল বিভাগসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের অর্থায়নে স্টেডিয়াম গ্যালারি নির্মাণ, সড়ক উন্নয়ন,পানি শোধনাগার নির্মান প্রকল্প, টেকনিক্যাল ইনস্টিটিউট সহ মোট ১৩টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন পার্বত্য মন্ত্রী।