মহালছড়ি সেনাজোনের তত্ত্বাবধানে মাইসছড়ি বাজারে অগ্নি নির্বাপণ মহড়া


নিজস্ব প্রতিবেদক    |    ০১:৫০ পিএম, ২০২৩-০৪-১৭

মহালছড়ি সেনাজোনের তত্ত্বাবধানে  মাইসছড়ি বাজারে অগ্নি নির্বাপণ মহড়া

আসন্ন শুষ্ক মৌসুমকে সামনে রেখে খাগড়াছড়ির জেলার মহালছড়ি থানার মাইসছড়ি বাজারে দুর্ঘটনাজনিত অগ্নিকাণ্ড নিরসন এবং এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক যৌথ অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

সোমবার (১৭ এপ্রিল) মহালছড়ি বাজারে সেনাজোন ও বাজার সেচ্ছাসেবক কমিটির সমন্বয়ে এই যৌথ অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

মহালছড়ি জোনের বিজিতলা আর্মি ক্যাম্পের অগ্নি নির্বাপক দল এবং বাজার স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে দ্রুততম সময়ে অগ্নি নির্বাপণ এবং অগ্নি নির্বাপক সরঞ্জামাদির সঠিক ব্যবহার ছিল এই মহড়ার মূল উদ্দেশ্য। এছাড়াও, এই মহড়ায় স্থানীয়দের অগ্নি নির্বাপণ প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি জরুরি অবস্থায় করণীয় সম্পর্কে সম্যক ধারণা দেওয়া হয়।

মহড়ায় মহালছড়ি জোনের ভারপ্রাপ্ত জোন উপ-অধিনায়ক এবং বিজিতলা সাবজোন কমান্ডার মেজর মেহেদী হাসান সরকার, পিএসসি মাইসছড়ি বাজারের সামগ্রিক অগ্নি নিরাপত্তা ব্যবস্থা তদারকির প্রয়োজনীয়তা এবং যে কোন জরুরি অবস্থায় করণীয় সম্পর্কে আলোকপাত করেন।

এসময় তিনি বলেন, মাইসছড়ি বাজার এই উপজেলার একটি বৃহত্তর ও ব্যস্ততম বাজার হওয়ায় এর অগ্নি নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ ব্যাপারে তিনি স্থানীয় স্বেচ্ছাসেবকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন মাইসছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বাজার কমিটির সদস্যবৃন্দ, ফায়ার সার্ভিস খাগড়াছড়ির প্রতিনিধি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এই জনসচেতনামূলক উদ্যোগে মাইসছড়ি বাজারে ব্যবসায়ীসহ এলাকাবাসী সেনাবাহিনীর প্রতি প্রশংসা ও কৃতজ্ঞতা পোষণ করেন।