বান্দরবানে আগুনে পুড়ে ছাই ৫৩টি দোকান


নুরুল কবির    |    ০৫:২৬ পিএম, ২০২৩-০৩-২২

বান্দরবানে আগুনে পুড়ে ছাই ৫৩টি দোকান

বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া বাজারে  ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫৩টি দোকান  পুড়ে গেছে। এতে অন্তত দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
বুধবার ভোর সাড়ে ৫ টার দিকে উপজেলার বলিপাড়া বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে থানচি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট, বলিপাড়া বিজিবি ও স্থানীয়রা প্রায় দুই  ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

বলিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান জিয়া অং মারমা  জানান, বুধবার ভোরে বলিপাড়া বাজারে  নীলগিরি চায়ের দোকানের চুলা থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়।  পরে মুহূর্তের মধ্যে আগুন আশ পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।
পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট, বিজিবি ও স্থানীয়রা এসে দুই ঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ৫৩টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক অগ্নিকাণ্ডের সত্যাতা নিশ্চিত করে বলেন, অগ্নিকাণ্ডে ছোট-বড় প্রায় ৫৩টি দোকান পুড়ে গেছে।

থানচি উপজেলা ত্রাণ বাস্তবায়ন কমকর্তা মো- সুজন মিয়া জানান- বলিপাড়াতে আগুনে পুড়ে যাওয়া ৫৩টি দোকান মালিকের তালিকা করা হয়েছে প্রত্যেক মালিক জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ৩হাজার টাকা ও কম্বল বিতরন করা হবে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে থানচি ও সদর থেকে ফায়ার সাভিসের ২টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি অগ্নিকাণ্ডে তাদের প্রায় দেড় কোটি  টাকার ক্ষতি হয়েছে।