বিপুল পরিমাণ দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র,গোলাবারুদসহ উপজাতীয় ৫ সন্ত্রাসী আটক


খাগড়াছড়ি প্রতিনিধি    |    ০৯:০১ পিএম, ২০২৩-০২-২৫

বিপুল পরিমাণ দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র,গোলাবারুদসহ উপজাতীয় ৫ সন্ত্রাসী আটক

খাগড়াছড়ির মানিকছড়ি -ফটিকছড়ি সীমান্ত কাঞ্চন নগর  ইউনিয়নর সীমান্তবর্তী জনপদ দুইল্যাছড়ি ও বটতলীর গহীন অরণ্য গাপন তথ্যর ভিত্তিত শনিবার ভার রাত সাঁড়াশি অভিযান চালিয় বিপুল পরিমাণ আগয়াস্ত্র, গালাবারুদসহ মগ লিবারশন পার্টির ৫জন সন্ত্রাসীক আটক করা হয়ছ। 

এ সময় সন্ত্রাসীদর আস্তানা থক  এক -৪৭ -০১টি,  মর্টার-০৪টি, পয়ট ২২ মি.মি. রাইফল-০১টি, এম-১-০১টি, ইউনিফর্ম -৫জাড়া,  চায়না পিস্তল -০১টি, এলজি শর্ট ব্যারল -০১টি, এলজি এ্যামাঃ ৩৬ রাউন্ড, এক -৪৭ এ্যামা-০৭ রাউন্ড,এম-১ এ্যামাঃ-২৪ রাউন্ড, মাবাইল সট- ০৬টি, ভারতীয় মুদ্রা -১১০ রুপি,  ওয়াকিটকি -২টি, বাউন্ডার- ০৬টি, মাইন তরির সরঞ্জামাদি, ও কাঁচর বাতল -৩৭টিসহ আগয়াস্ত্র ও গালাবারুদ উদ্ধার করা হয়।

গুইমারা রিজিয়নর একদল চকস সনাবাহিনী সদস্যরা টানা ১০ ঘণ্টার অভিযান সফল অভিযান চালায়। তব আটককত মগ লিবারশন পার্টির সন্ত্রাসীদর নাম, ঠিকানা (পরিচয়)  দুপুর দেড়টা নাগাদ নিশ্চিত করত পারনি যথবাহিনী। মানিকছড়ি উপজলার তিনটহরী ইউনিয়ন ও চট্টগ্রামর ফটিকছড়ি উপজলার ঐ এলাকায় তাদর আধিপত্যর চষ্টা ব্যর্থ কর দিয় গুইমারা রিজিয়নর আওতাধীন লক্ষীছড়ি সনা জানর অধীন¯ সিদুকছড়ি ও লক্ষীছড়ি জানর অভিযান আটক হয় সন্ত্রাসীরা। 

সূত্র জানায়, জলার গুইমারা রিজিয়নর আওতাধীন লক্ষীছড়ি সেনা জোনের অধীন¯ মানিকছড়ি উপজলার তিনটহরী ইউনিয়ন ও চট্টগ্রামর ফটিকছড়ি উপজলার কাঞ্চননগর  ইউনিয়নর সীমান্তবর্তী অনগ্রসর জনপদ দুইল্যাছড়ি, বটতলী গহীন অরণ্য সশস্ত্র সন্ত্রাসীগাষ্ঠির চাঁদাবাজি ও সশস্ত্র অবস্থানের গাপন তথ্য ভিত্তিতে ২৫ ফেব্রুয়ারী শনিবার ভোর সাড় ৩টার পর নির্জন জনপদ গুইমারা রিজিয়নর সিদুকছড়ি ও লক্ষীছড়ি জোনের সেনাবাহিনী ও ফটিকছড়ি থানা পুলিশর সাঁড়াশি অভিযান শুরু করন। 

সকাল ১১টার পর নির্জনর একটি বসত ঘর লুকিয় থাকা এবং চকির  কর রাখা বিপুল পরিমাণ আগয়াস্ত্র ও গালাবারুদসহ সশস্ত্র সংগঠন মগ লিবারশন পার্টির ৫জন সন্ত্রাসীক আটক করা হয়। পর দুপুর সাড় ১২টায় আটক সন্ত্রাসী ও উদ্ধারকত আগয়াস্ত্র মানিকছড়ি সনা ক্যাম্প আনা হয়। সখান সন্ত্রাসী ও উদ্ধার হওয়া আগয়াস্ত্র ও গালাবারুদর ছবি ও বিবরণ উপস্থাপন করা হলও সন্ত্রাসীদের নাম, ঠিকানা নিশ্চিত করত পারনি যথবাহিনী। সেনাবাহিনীর পক্ষ থক কান বক্তব্য দিত রাজি হয়নি সিদুকছড়ি জান কমান্ডার ল. কর্ণল সয়দ পারভজ মাস্তফা পিএসসিজি। এ বিষয় বিকল  ফটিকছড়ি পুলিশ সন্ত্রাসীদের নাম, ঠিকানা নিশ্চিত হয় গণমাধ্যম জানাবেন বল জানানো হয়।

ফটিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাসুদ ইবন আনোয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উপজলার বটতলী এলাকায় সশস্ত্র সন্ত্রাসীগাষ্টির অবস্থানের খবরে যথবাহিনীর অভিযান আটক সন্ত্রাসীদর বিরুদ্ধ অস্ত্র আইন মামলাসহ পরবর্তী কার্যক্রম চলমান রয়ছ।