পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের বান্দরবান জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত


বান্দরবান    |    ০৪:৫৬ পিএম, ২০২২-১২-১১

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের বান্দরবান জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত


“পার্বত্য চট্টগ্রামের সকল জাতি-ধর্মে শিক্ষার্থীদের স্বার্থ রক্ষায় নিবেদিত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে মহান বিজয় দিবসের উল্লাসে ও পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ বান্দরবান জেলা সম্মেলন উপলক্ষে বান্দরবানে বিজয় র‍্যালী ও জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১০ ডিসেম্বর) সকালে বান্দরবান শহরের হিলবার্ড চত্তর থেকে একটি বিজয় র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের মুসাফির পার্কে গিয়ে শেষ হয়। পরে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ বান্দরবান জেলা শাখার আয়োজনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহাদাৎ ফরাজী সাকিব।
এসময় মিজানুর রহমান আখন্দ এর সভাপতিত্বে সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান।  বান্দরবান জেলার সভাপতি আবুল কালাম, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আসাদ উল্লাহ সহ কেন্দ্রীয় ও ৩ পার্বত্য জেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, সর্বক্ষেত্রে পার্বত্য এলাকার সকল নাগরিকের সাংবিধানিক অধিকার ও বৈষম্যহীন বন্টন নিশ্চিত করার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সরকারের তৃতীয় চোখ হিসেবে কাজ করে যাচ্ছে। সম্প্রতি পার্বত্য এলাকা তথা বান্দরবানে পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক বেশ কয়েকটি অনাকাঙ্খিত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে, ভবিষ্যতে সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার এবং সরকারের সকল কার্যক্রম সমূহ সু-শৃঙ্খলভাবে বাস্তবায়নে প্রশাসনের পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ প্রশংসনীয় ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।
সম্মেলনের শেষ পযার্য়ে আগামী এক বছরের জন্য পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ বান্দরবান জেলা কমিটির সভাপতি আসিফ ইকবাল, সিনিয়র সহ-সভাপতি সাজ্জাদুল ইসলাম শাকিল ও সাধারণ সম্পাদক হাবিব আল মাহমুদ এর নাম ঘোষনা করা হয়।