বান্দরবানে অতিরিক্ত মদ্যপানে পর্যটকের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক    |    ০৭:০০ পিএম, ২০২২-০৬-০৮

বান্দরবানে অতিরিক্ত মদ্যপানে পর্যটকের মৃত্যু

॥ নিজস্ব প্রতিবেদক ॥

 বান্দরবানের অতিরিক্ত মদ্য পানে জারা হক (২২) নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে।

বুধবার ৮ জুন বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঐ পর্যটক নারী মৃত্যু হয়।

নিহত ব্যক্তি - জারা হক (২২), সে ঢাকা গুলশান সাঈদ নগরের মোঃ আলমের মেয়ে।

পর্যটকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান সদর হাসপাতালের সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দী।

তিনি জানিয়েছেন, দুপুরে দুই বন্ধু  একজন পর্যটক কে গুরুতর অসুস্থ অবস্থায় বান্দরবান সদর হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে এসে। পরে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দেওয়া অবস্থায় পর্যটকের মৃত্যু হয়।

নিহত বন্ধু মোঃ নিহাল (২২) বলেন, ৬ জুন ঢাকা থেকে বান্দরবানে ভ্রমণের জন্য  তিনবন্ধু বান্দরবান সদর মেঘলায় গ্রীনপিক রিসোর্টে উঠেছিলেন। ঐ দিন ঢাকা থেকে নিয়ে আসা বিদেশী মদ  জারা হক সহ তার বন্ধু মিলে অতিরিক্ত মদ্যপান করার কারণে শ্বাসকষ্ট বেড়ে অসুস্থ হয়ে পড়ে ।

নিহাল আরো বলেন, জারা হকের(২২) সকাল থেকে শ্বাসকষ্ট সমস্যা দেখা দিলে হিলভিউ হাসপাতালে নিয়ে যায়।  তার অবস্থা বেশি খারাপ হওয়ায় কারণে বান্দরবান সদর হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসেন।

বান্দরবান সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ইকবাল জানিয়েছেন, প্রাথমিক চিকিৎসা অবস্থায় জরুরি বিভাগের পর্যটকের মৃত্যু হয়েছে। ধারণ করা হচ্ছে এটি শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার কারণে এ-ই ঘটনাটি ঘটেছে।

বান্দরবান সিভিল সার্জন ডাঃ নিহার রঞ্জন নন্দী বলেন, বান্দরবান সদর হাসপাতালের মর্গে লাশটি রাখা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে লাশ আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হবে।

সদর থানার ভারপ্রাপ্ত ওসি (তদন্ত)  মীর্জা জহির উদ্দিন জানান,  লাশটি  মর্গে রাখা হয়েছে। তবে নিহত সাথে বেড়াতে আসা দুই বন্ধুকে বান্দরবান সদর থানার পুলিশ হেফাজতে রয়েছেন। আইনগত প্রক্রিয়া চলমান আছে।