মন্ত্রী বীর বাহাদুর এমপিকে ‘পার্বত্যরত্ন’ উপাধি দিলো বান্দরবান জেলা আ’লীগ


নিজস্ব প্রতিবেদক    |    ০২:৫০ পিএম, ২০২২-০৩-২০

মন্ত্রী বীর বাহাদুর এমপিকে ‘পার্বত্যরত্ন’ উপাধি দিলো বান্দরবান জেলা আ’লীগ

॥ বান্দরবান প্রতিনিধি ॥
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্ম বার্ষিকী উদযাপন ঘিরে আয়োজিত অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপিকে ‘পার্বত্যরত্ন’ উপাধি দিয়েছে বান্দরবান জেলা আওয়ামী লীগ।

পাহাড়ের উন্নয়নে অনবদ্য অবদান রাখার পাশাপাশি ৩০০নং পার্বত্য বান্দরবান সংসদীয় আসন থেকে এই নেতা আওয়ামী লীগের টিকিটে ছয় বার সংসদ সদস্য নির্বাচিত হন। পাহাড়ের মানুষের নেতা হিসেবে তাঁর এই সাফল্যে স্বীকৃতি স্বরূপ তাকে এই উপাধিতে ভূষিত করা হয়। ১০৯১ সালে ৫ম সংসদ থেকে তিনি এ আসনে সংসদ সদস্য। বঙ্গবন্ধুর ১০২তম জন্ম বার্ষিকী ঘিরে বৃহস্পতিবার বান্দরবান শহরের রাজার মাঠে বিকেল চারটায় এ আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মানেই বাংলাদেশ, আওয়ামীলীগ মানেই বাংলাদেশ। আওয়ামী লীগের নেতৃত্বে বঙ্গবন্ধুর হাত ধরে বাংলাদেশ স্বাধীন হয়েছে, আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ উন্নয়নের দিকে যাচ্ছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথেই বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে এটা আমার এবং আমাদের জন্য গর্বের বিষ।

মন্ত্রী আরো বলেন, আমি কাজ করি উন্নয়নের জন্য, কল্যাণের জন্য, মানুষকে ভালোবেসে। কোনো উপাধি বা প্রশংসা পেতে নয়। তবে কাজ করে গেলে এক দিন এর ফল পাওয়া যায়- এটা আমি বিশ্বাস করি। আপনারা (আওয়ামীলীগ) আমাকে ভালোবেসে, নিজেদের সন্তান মনে করে যে উপাধী দিচ্ছেন- তা আমার জন্য পরম পাওয়া, এ উপাধীর মূল্য যেন আমি রাখতে পারি, সে চেষ্টা থাকবে আমার সব সময়।

প্রসঙ্গত, বান্দরবান ৩০০নং সংসদীয় আসন থেকে বীর বাহাদুর আওয়ামীলীগের হয়ে ছয় বার সংসদ সদস্য নির্বাচিত হন। ১০৯১ সালে ৫ম সংসদ থেকে তিনি এ আসনে সংসদ সদস্য।
বীর বাহাদুর আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন। যুবলীগের কেন্দ্রীয় সদস্য ছিলেন। জেলা আওয়ামীলীগের বিভিন্ন পদে আসীন ছিলেন। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের এক নম্বর সদস্য। বীর বাহাদুরের হাত ধরেই বান্দরবান তথা তিন পার্বত্য জেলার ব্যাপক উন্নয়ন হয়েছে বিগত ৩০ বছরে। এজন্য বান্দরবান জেলা আওয়ামীলীগ বীর বাহাদুরকে বৃহস্পতিবার উক্ত অনুষ্ঠানে‘পার্বত্য রত্ন’উপাধিতে ভূষিত করেন।

বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা’র সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবদুর রহিম চৌধুরী,সহসভাপতি কাজল কান্তি দাশ, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, প্রচার সম্পাদক সাদেক হোসেন চৌধুরী প্রমুখ। এর আগে রাজার মাঠে অনুষ্ঠান স্থলে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর জাতীয় পতাকা ও জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা দলের পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠানে বিপুলসংখ্যক দলীয় নেতা-কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।