বান্দরবানে নোয়াপতং খালের উপর পিসি গার্ডার ব্রীজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন


নুরুল কবির    |    ০৬:০১ পিএম, ২০২১-১২-১০

বান্দরবানে নোয়াপতং খালের উপর পিসি গার্ডার ব্রীজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে বান্দরবানে পুরাতন ও জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ বেইলী সেতু ভেঙ্গে নির্মান করা হচ্ছে আধুনিক মানের পিসি গার্ডার ব্রীজ।

১০ ডিসেম্বর (শুক্রবার) সকালে বান্দরবান-রোয়াংছড়ি সড়কের হানসামা পাড়ায় নোয়াপতং খালের উপর একটি নতুন পিসি গার্ডার ব্রীজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন হয়।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সড়ক ও জনপদ অধিদপ্তরের বাস্তবায়নে ৯ কেটি ৪৫ লক্ষ  ৬৩ হাজার টাকা ব্যয়ে ৫০.১২ মিটার পিসি গার্ডার ব্রীজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন।

উদ্ধোধন শেষে আলোচনা সভায় পাবত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, কোনো এলাকার সার্বিক উন্নয়নের ক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সড়ক যোগাযোগে সেতু বিশেষ অবদান রাখে। বান্দরবান-রোয়াংছড়ি সড়কের নোয়াপতং খালের ওপর বেইলী সেতুর পরিবর্তে পাকা (আরসিসি) সেতু নির্মাণ হলে যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্তের উন্নয়ন সাধিত হবে। বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে যে আন্তরিক, আজ এই পাকা সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন কাজ তারই উজ্জ্বল দৃষ্টান্ত।

উদ্বোধন শেষে হানসামা পাড়ায় মাঠে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল কুুদ্দুছ ফরাজী, বান্দরবান সদর উপজেলার চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোরকান এলাহী অনুপম, সড়ক ও জনপদ বিভাগের বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মোসলেহ উদ্দিন চৌধুরীসহ এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।