“ভোটের ফলাফলে কারসাজি”


আল মামুন    |    ০৫:৫৩ পিএম, ২০২১-১১-১৬

“ভোটের ফলাফলে কারসাজি”

দ্বিতীয় ধাপে অনষ্ঠিত তবলছড়ি ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বী মো: আবুল কাঁশেম ভূ্ইঁয়ার বিরুদ্ধে ভোট গনণায় ব্যাপক ভোট কারচুপি জালিয়াতি করেছেন  আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নৌকা প্রার্থী নুর মোহাম্মদ। 

এ সময় তিনি ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে নির্বাচনী ফলাফল পাল্টে দিয়ে কারচুপির সাথে অভিযোগ করে ফলাফল পাল্টে দেওয়ার সাথে জড়িতদের শাস্তি নিশ্চিতের দাবী তুলেন। মঙ্গলবার (১৬ নভেম্বর ২১) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এই ভোটে নির্বাচনে আবুল কাসেম ভূইয়া ভোট পান ৫০৩১ আর নুর মোহাম্মদ ৫০১০ ভোট।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগর সভাপতি হুমায়ুন মোর্শেদ খান,সাধারণ সম্পাদক সুভাষ চাকমা,সাংগঠনিক সম্পাদক আলী হোসেন,তবলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবদুল কাদের,সাধারণ সম্পাদক এসএম কামালসহ দলীয় নেতাকর্মীরা এতে অংশ নেয়।

এ’ঘটনায় জেলা নির্বাচন অফিসার সাইদুর রহমান,রির্টানিং অফিসার আরিফুর রহমানসহ সংশ্লিষ্টদের যোগসাজসে কারচুপির মাধ্যমে ফলাফল পরিবর্তন করে স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম ভূইয়ারকে বিজয়ী ঘোষনা করা হয়েছে বলে লিখিত বক্তব্যে পাঠকালে অভিযোগ করেন নৌকার প্রার্থী নুর মোহাম্মদ।

সাংবাদিক সম্মেলনে পুর্ণরায় ভোট গণনাসহ প্রশাসন ভোট কারচুপিকে বৈধতা দিতে তিন দফা ভোটের ফলাফল পরিবর্তন করার কথা উল্লেখ করা হয় এতে। নির্বাচন চলাকালে আবুল কাসেম তার সন্ত্রাসী বাহিনী দিয়ে নৌকার কর্মী-সমর্থক,নেতাকর্মী ও মুক্তিযোদ্ধা এবং সাধারণ মানুষের উপর হামলা চালানো অভিযোগ করা হয় এতে।গত ১১ নভেম্বর ২০২১ মাটিরাঙা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২১ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী নুর মোহাম্মদকে পরাজিত দেখিয়ে স্বতস্ত্র প্রার্থী আবুল কাসেম ভূইয়া বিজয়ী ঘোষণা করেন রির্টানিং অফিসার।