বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপন


নুরুল কবির    |    ১০:২৪ পিএম, ২০২১-০৯-২৭

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পর্যটন নগরী বান্দরবানে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে ২৭ সেপ্টেম্বর (সোমবার) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে শুরু হয় মাউন্টেন বাইক রোড শো। পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ রোড শোর উদ্বোধন করেন। এতে জেলা এবং জেলার বাইরের ২৫ জন সাইক্লিস্ট অংশগ্রহন করে।

বান্দরবানের রুমা থানচি লামা আলীকদম হয়ে ১৬০ কিলোমিটার পাহাড়ী দূর্গম পথ পাড়ি দিয়ে ৪ দিন পর বান্দরবান এসে শেষ হবে রোড শোটি।

পরে বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে পর্যটনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে হোটেল মোটেল মালিকসহ পর্যটন সংশ্লিষ্ঠদের অংশগ্রহণে শুরু হয় এক আলোচনা সভা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। এসময় অন্যান্যের মধ্যে পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউসার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো.আব্দুল কুদ্দুস ফরাজী, জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সিংইয়ং ম্রো সহ পর্যটন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সন্ধায় একই স্থানে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও পর্যটন দিবস উপলক্ষে ট্রেডিশনাল কুকিং শো,হোটেল মোটেল রিসোর্ট গুলোতে করা হয় বর্নীল আলোকসজ্জা এবং জেলার প্রতিটি আবাসিক হোটেল মোটেল রিসোর্ট গুলোতে পর্যটকদের জন্য ৩০ শতাংশ ছাড় ঘোষনা করা হয়েছে। আগামী ৩ অক্টোবর পর্যন্ত পর্যটকরা রুম বুকিং দিলেই পাবে এ ছাড়।