নাইক্ষ্যংছড়িতে পুলিশের অভিযানে ইয়াবা উদ্ধার সহ আটক ১


বান্দরবান প্রতিনিধি    |    ০১:২৫ পিএম, ২০২১-০৬-১২

নাইক্ষ্যংছড়িতে পুলিশের অভিযানে ইয়াবা উদ্ধার সহ আটক ১

বান্দরবান নাইক্ষ্যংছড়িতে বিশেষ অভিযানে চলিয়ে ৩ হাজার ৫৫০ পিস ইয়াবাসহ ১জন শীর্ষ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ ।

শুক্রবার (১১ জুন) রাত সাড়ে ৮টায় নাইক্ষ্যংছড়ি থানাধীন সোনাইছড়ি তদন্ত কেন্দ্রের পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের রেজু হেডম্যান পাড়া এলাকায় অভিযান চালিয়ে জৈনেক হাবীবুর রহমানের বাড়ীর সামনে শীর্ষ ইয়াবা কারবারিকে ইয়াবাসহ হাতেনাতে আটক করতে সক্ষম হয়।

এসময় মাদক কারবারি থেকে তিন হাজার পাঁচ শত পঞ্চাশ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটককৃত মাদক ব্যবসায়ী হলেন, পাবনা জেলার সুজানগর উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের কুড়ি পাড়ার মুহাম্মদ হাবীবুর রহমান মোল্লার পুত্র মুহাম্মদ জামাল মোল্লা (৩৭)। শনিবার (১২ জুন) সকালে বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলমগীর হোসেন।

পুলিশ জানায়, শুক্রবার রাতে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলমগীর হোসেনের নেতৃত্বে সোনাইছড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মির্জা জহির উদ্দীন, এসআই মুফিজ উদ্দীন আহাম্মদ,এএসআই মনির হোসেন,স্বরণ বড়ুয়া, সুমন উদ্দীন ও আল আমিন হোসেন পাভেল এর সঙ্গীয় ফোর্সের সাঁড়াশি অভিযানে ৩ হাজার ৫৫০পিস ইয়াবাসহ এক মাদককারবারিকে আটক করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য ১০লাখ ৬৫ হাজার টাকা।

আর এদিকে এলাকাবাসীরা জানান, নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ির রেজু এলাকাটি সীমান্ত হওয়ায় এখানকার কিছু অসাধু মাদক কারবারিরা আড়াল থেকে দীর্ঘদিন ধরে মায়ানমার থেকে বিদেশী মদ, ইয়াবাসহ বিভিন্ন অবৈধ কাজ কারবার করে আসচ্ছে বলে এলাকাবাসীর একাধিক সূত্রে জানাযায়। সূত্রে আরও জানান, আইনশৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন এলাকায় নির্দিষ্ট গন্ত্যে পৌঁছে যাচ্ছে এসব ইয়াবা চালান। আইনশৃংখলা বাহিনীর হাতে নিয়মিত ধরাও পড়ছে ইয়াবার চালান। এরপরও থেমেনি কারবারিদের ইয়াবা পাচার। আটককৃত কারবারির বিরুদ্ধে শ্লিষ্ট মাদকদ্রব্য আইনি মামলা দায়ের করে আলামতসহ আজ শনিবার সকালে বান্দরবান জেল হাজতে প্রেরণ করা হয়।