শান্তিচুক্তি দিবসে বিলাইছড়িতে সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণ


আজগর আলী    |    ১০:৩৬ পিএম, ২০২০-১২-০২

শান্তিচুক্তি দিবসে বিলাইছড়িতে সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণ

আজ ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি দিবস।বিলাইছড়ি উপজেলা, দীঘলছড়ি সেনাজোন ৬ বীর, অপরাজয়ের উদ্যোগে শান্তিচুক্তি বাস্তবায়নের ২৩ বছর পূর্তি উপলক্ষে এই জোনের আওতাধীন স্থানীয় জনসাধারণের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

জানা যায়,বিলাইছড়ি সেনা জোনের ঐকান্তিক প্রচেষ্টায় এই মহতী উদ্যোগের ব্যবস্থা করা হয়।মেজর আখের মাহমুদ জয়ের নেতৃত্বে সম্পূর্ণ সুশৃংখলভাবে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০.৩০ মিনিটে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শুরু হয়।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন দীঘলছড়ি সেনাজোন ৬ বীরের পক্ষ থেকে ভারপ্রাপ্ত সেনা জোন কমান্ডার আখের মাহমুদ জয়,দীঘলছড়ি সেনাজোন ৬ বীরের ক্যাপ্টেন সাদমান সাকিব সাদ,১নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রহর কান্তি চাকমা উপস্থিত ছিলেন।

উপজাতী এবং বাঙ্গালীদের মধ্যে শান্তি সম্প্রীতি বজায় রাখার জন্য সেনা জোন সদাসর্বদা নানান রকম সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

জানা যায় যে, দীঘলছড়ি সেনাজোন ৬ বীরের এমন মানবিক উদ্যোগের কারণে কৃতজ্ঞতা ও ভালবাসা জানিয়েছেন সাধারণ মানুষ। করোনা পরিস্থিতিতেও যে সুন্দরভাবে এই ঐতিহাসিক দিনটিকে যথাযথ সম্মান দেয়া যায় তার দৃষ্টান্তমূলক উদাহরণ স্থাপন করেছে দীঘলছড়ি সেনাজোন ৬ বীর বলে মত প্রকাশ করেছেন উপজেলার সাধারণ মানুষ এবং নাগরিক সমাজ।

স্থান ঘুরে দেখা যায়, দীঘলছড়ি সেনাজোন ৬ বীরের সদস্যরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে কার্যক্রম পরিচালনা করছেন।