রাঙামাটিতে স্কুল শিক্ষার্থীদের উপর হামলার নিন্দা পিসিসিপির


প্রেস বিজ্ঞপ্তি    |    ০১:১৮ এএম, ২০২৩-০৬-০৭

রাঙামাটিতে স্কুল শিক্ষার্থীদের উপর হামলার নিন্দা পিসিসিপির

মঙ্গলবার (৬জুন) দুপুর একটায় রাঙামাটি শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে কিছু উশৃঙ্খল পাহাড়ী ছেলে দুইজন বাঙালি ছেলেকে ব্যাপক মারধর করে মারাত্মক ভাবে আহত করেছে। উক্ত ঘটনায় নিন্দা জানিয়ে সন্ধ্যায় গণমাধ্যমে বিবৃতি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) রাঙামাটি জেলা শাখা।


বিবৃতিতে (পিসিসিপি) উল্লেখ করা হয়, আহত মোঃ ফাহাদ হলো রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র এবং ক্লাস ক্যাপ্টেন। ক্লাসে কে কে নিয়মিত আসে না টিচার জিজ্ঞেস করলে ফাহাদ ক্যাপ্টেন হিসেবে তাদের নাম বলে যারা নিয়মিত ক্লাসে আসে না। সেখানে অনেকজনের মধ্যে পাহাড়ি বাঙালি উভয় সম্প্রদায়ের শিক্ষার্থী ছিল।

তার মধ্যে দুজন চাকমা ছাত্র তাদের বড় ভাই পাহাড়ী ছাত্র পরিষদ পিসিপি'র কাচে নালিশ করে যে, ফাহাদ ক্লাসে টিচারকে দেখিয়ে দিয়েছে যে তারা নিয়মিত ক্লাসে আসে না। এতে তারা ক্ষিপ্ত হয়ে পিসিপি'র কর্মীরা ফাহাদ ও ইসমাইল হোসেনকে ব্যাপক মারধর করে আহত করে বিদ্যালয়ের সামনেই। তারা এর আগেও বিদ্যালয়ে নিজেদের আধিপত্য দেখানোর জন্য বিদ্যালয়ের সামনে শিল্পকলা একাডেমী, কে কে রায় সড়ক এইসব এলাকায় বাঙালি শিক্ষার্থী ও পথচারীদের উপর হামলা করেছে। 


বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি মোঃ হাবীব আজম বলেন, আমরা এই হামলার তীব্র্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে যারা হামলার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।