রাজস্থলীতে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত


আইয়ুব চৌধুরী    |    ০৪:৫৮ পিএম, ২০২৩-০৫-৩১

রাজস্থলীতে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

“তামাক নয়,খাদ্য ফলান” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে সারাদেশের ন্যায় রাঙামাটি রাজস্থলীতে  নানা আয়োজনে পালিত হয়েছে বিশ্বতামাক মুক্ত দিবস। 
 ৩১ মে বুধবার সকালে দিবসটি পালন উপলক্ষে উপজেলা  প্রশাসনের আয়োজনে একটি র‌্যালী উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসারের  কার্যালয়ে এসে  শেষ হয়।
 পরে উপজেলা  নির্বাহী অফিসারের কার্যালয়ে রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশের  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান উবাচ মারমা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা,থানা অফিসার ওসি তদন্ত  দেওয়ান সামসু উদ্দিন, রাজস্থলী প্রেসক্লাবের  সভাপতি সাংবাদিক আজগর আলী খান সহ বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তা, কর্মচারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান ও শিক্ষার্থী বৃন্দ।
এ সময় বক্তারা তামাক চাষের স্থান সমূহে খাদ্য ফলানোর বিষয়ের উপর আলোচনা করেন এবং তামাকের কর বৃদ্ধি, ই-সিগারেট নিষিদ্ধ করণ ও তামাক চাষ নিয়ন্ত্রণের দাবী জানান।