বান্দরবানের রুমায় "কেএনএফ" কর্তৃক অব: সেনা সার্জেন্ট অপহৃত!


নিজস্ব প্রতিবেদক    |    ১১:৪৯ পিএম, ২০২৩-০৩-১৭

বান্দরবানের রুমায়

বান্দরবানে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) কর্তৃক সেনা প্রকৌশল বিভাগের অবসরপ্রাপ্ত এক সার্জেন্টসহ দুই শ্রমিককে অপহরণ ঘটনার পর দুই শ্রমিককে মুক্তি দিয়েছে। এই দুইজনের নাম মামুন ও আব্দুর রহমান। তবে অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোহাম্মদ আনোয়ার হোসেন কেএনএফ এর হাতে বন্দি রয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধি ও পাড়াবাসীরা জানান, গত বুধবার (১৫ মার্চ) দুপুরে রুমা সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ও রেমাক্রীপ্রাংসা ইউনিয়ন সীমানা রেখা লুংথাসি ঝিরি থেকে তাদের অপহরণ করে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফে)র সদস্যরা।

তবে কেওক্রাডং ও সুংসং পাড়ার সীমানা রেখা লংথাসি ঝিরি এলাকায় সড়কে কাজ করতে গিয়ে দুপুরে (১৫ মার্চ) কেএনএফের সশস্ত্র সদস্যরা হঠাৎ আক্রমণ চালিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ারসহ ৯ জনকে ধরে নিয়ে যায়। পরে সন্ধ্যায় ৬ জনকে ছেড়ে দিলেও অবসরপ্রাপ্ত সার্জেন্টসহ ৩ জনকে অজ্ঞাত স্থানে নিয়ে। ঘটনার পর ওই এলাকায় কর্মরত শ্রমিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এঘটনায় মুক্তিপণ ৭ লাখ টাকা দাবি কথা জানা গেলেও এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো পক্ষ থেকে এর সত্যতা পাওয়া যায়নি।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, অপহরণের বিষয়টি পুলিশ অবগত রয়েছে। তবে এখনো পর্যন্ত অপহৃতদের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ করা হয়নি।

রুমা জীপ মালিক চালক সমিতি সাধারণ সম্পাদক মোহাম্মদ খলিলুর রহমান বলেন, চালক মামুনসহ দুই শ্রমিক ছাড়া পেয়ে রুমা সদরের পথে রয়েছে, তাদের সাথে আমাদের কথা হয়েছে।

এদিকে গত ১৪ মার্চ থেকে নিরাপত্তা ও আইনশৃঙ্খলার কথা বিবেচনা করে জেলার রুমা,রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দেশি-বিদেশি পর্যটক ভ্রমণের উপর প্রশাসন অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করেছে। এসব এলাকায় সেনাবাহিনী ও র‌্যাবের সন্ত্রাস ও জঙ্গিবিরোধী অভিযান চলছে।