আর্ত মানবতার সেবায় লংগদু জোনের মেডিক্যাল ক্যাম্প পরিচালনা


নিজস্ব প্রতিবেদক    |    ০৩:১৯ পিএম, ২০২৩-০২-০১

আর্ত মানবতার সেবায় লংগদু জোনের মেডিক্যাল ক্যাম্প পরিচালনা

লংগদু জোনের অন্তর্গত সুপারিপাতাছড়া আর্মি ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা প্রদান ও ঔষধ বিতরণের মাধ্যমে একটি মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়েছে। 
উক্ত মেডিক্যাল ক্যাম্পটি লেঃ কর্ণেল হিমেল মিয়া, পিএসসি, জোন কমান্ডার, লংগদু জোন এর বলিষ্ঠ দিক নির্দেশনায়, অত্র জোনে কর্মরত রেজিমেন্টাল মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন জোবায়ের আহমেদ সজল এর নেতৃত্বে অত্যন্ত সফলতার সহিত পরিচালনা করা হয়। 
এতে  ক্যাম্পে সুপারিপাতাছড়া এলাকার প্রায় এক শতাধিক চিকিৎসা বঞ্চিত, দুস্থ ও অসহায় বাঙ্গালী ও পাহাড়ী জনগোষ্ঠীর মাঝে চিকিৎসা প্রদান করা হয়।
 উল্লেখ্য যে, উক্ত মেডিক্যাল ক্যাম্পে ব্লাড প্রেসার এবং ডায়বেটিস টেষ্ট করানো ছাড়াও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। এই মেডিক্যাল ক্যাম্পটি চলাকালীন সময়ে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন মেজর মোঃ আসফিকুর রহমান, ক্যাম্প কমান্ডার, সুপারিপাতাছড়া আর্মি ক্যাম্প।

এসময় স্থানীয় ভুক্তভোগীরা লংগদু জোন কর্তৃক এই বিনামূল্যে চিকিৎসা সহায়তার ভূয়সী প্রশংসা করেন এবং জোন কমান্ডার, লংগদু জোন এর প্রতি শ্রদ্ধাচিত্তে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মেডিক্যাল ক্যাম্পটি চলাকালীন সময় সুপারিপাতাছড়া আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মেজর মোঃ আসফিকুর রহমান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী এভাবেই জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে এ অঞ্চলের সাধারণ মানুষের মাঝে প্রতিনিয়ত আর্ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও নিরলস ভাবে এরকম সেবামূলক কাজ করে যাবে।