কাপ্তাইয়ে উপজাতীয় সন্ত্রাসীদের ৩ ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধে নিহত-১


আলমগীর মানিক    |    ০২:২৮ এএম, ২০২৩-০১-২৬

কাপ্তাইয়ে উপজাতীয় সন্ত্রাসীদের ৩ ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধে নিহত-১

আলমগীর মানিক

রাঙামাটির কাপ্তাইয়ে প্রতিপক্ষের সাথে গোলাগুলিতে সম্রাট নামের জেএসএস’র এক সক্রিয় কর্মী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। বুধবার রাত এগারোটার সময় নিহতের মরদেহ উদ্ধার করে চন্দ্রঘোনা থানা পুলিশ। চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

তিনি জানিয়েছেন, কাপ্তাই উপজেলাধীন ২নং রাইখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের গংগ্রিছড়া এলাকায় উপজাতীয় দুই আঞ্চলিকদলের সশস্ত্র সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। স্থানীয় সূত্রগুলো জানায় বিকেল তিনটা থেকে সন্ধ্যা পর্যন্ত অন্তত তিন ঘন্টাব্যাপী এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 

মারমা ন্যাশনাল পার্টি(এমএনপি)র ও সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস এর সশস্ত্র সন্ত্রাসীদের মধ্যে এই গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানিয়েছে। গুলিবিনিময়ের সময় জেএসএস’র সক্রিয় কর্মী সম্রাট ঘটনাস্থলেই মারা যায়।

স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে খবর পেয়ে সেনাবাহিনী ও চন্দ্রঘোনা থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে রাতে থানায় নিয়ে আসে। বর্তমানে লাশটি পুলিশের হেফাজতে রয়েছে বলে জানাগেছে। 

এদিকে, গোলাগুলির বিষয়ে জানতে চাইলে ২নং রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা জানান, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্যের মাধ্যমে গংগ্রিছড়া এলাকায় দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি।