খাগড়াছড়ির নতুন জেলা প্রশাসক সহিদুজ্জামান


খাগড়াছড়ি প্রতিনিধি    |    ০৪:৪২ পিএম, ২০২২-১১-২৪

খাগড়াছড়ির নতুন জেলা প্রশাসক সহিদুজ্জামান

খাগড়াছড়ির জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পেয়েছেন মো. সহিদুজ্জামান। তিনি খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। বুধবার (২৩ নভেম্বর) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

একই আদেশে খাগড়াছড়িসহ ২৩টি জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত আদেশে এ তথ্য জানা যায়।

এর আগে, ২০১৯ সালের ২৫ আগষ্ট এক আদেশে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-সচিব প্রতাপ চন্দ্র বিশ্বাসকে খাগড়াছড়ির জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি প্রায় ৩ বছর ৩ মাস জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন। যা এখন পর্যন্ত দীর্ঘ সময় জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করা কর্মকর্তা।

গত ২ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় যুগ্ম সচিব হিসেবে ১৩ জেলা প্রশাসককে (ডিসি) পদোন্নতি দেন। পদোন্নতির ওই প্রজ্ঞাপনে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত আগে পদে তাদের নিয়োগ দেওয়া হয়।  এ তালিকায় প্রতাপ চন্দ্র বিশ্বাসও ছিলেন। সম্প্রতি উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের যুগ্মসচিব পদে পদোন্নতির পর জেলা প্রশাসক পদে এই রদবদল আনা হলো।