রাঙামাটি প্রেসক্লাবের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


মোঃ সোহরাওয়াদ্দী সাব্বির    |    ১০:৩৫ এএম, ২০২২-১১-২৩

রাঙামাটি প্রেসক্লাবের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রাঙামাটি প্রেসক্লাবের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবাষির্কী পালিত হয়েছে।

১৯৭৮ সালের ২৩ নভেম্বর পার্বত্য চট্টগ্রামের কর্মরত সাংবাদিকদের নিয়ে রাঙামাটিতে প্রথম এ ক্লাবের জন্ম হয়। সময়ের পথ পরিক্রমায় রাঙামাটি প্রেসক্লাব গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষের প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে এবং পার্বত্য চট্টগ্রামের শান্তি সম্প্রীতি ও উন্নয়নের চিন্তা-চেতনার প্রেরণা হিসেবে কাজ করে চলেছে।

রাঙামাটি প্রেসক্লাবের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন করেছে ক্লাবের ব্যবস্থাপনা কমিটি । প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রেসক্লাব ভবনকে আলোক সজ্জ্বা করা হয়েছে।

২৩ নভেম্বর প্রতিষ্ঠাবার্ষিকীতে সকাল সাড়ে ৮টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে ক্লাবের সদস্যদের শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে কর্মসূচী পালন শুরু হয়।

ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদনের পর সকাল ১১ টায় রাঙামাটি প্রেসক্লাব মিলনায়তনে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচীর সূচনা করা হবে। বর্ণিল আনন্দ আয়োজন ও শুভেচ্ছা বিনিময়ের পর অনুষ্ঠিত হবে আলোচনা সভা ।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ,রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, বিপিএম(বার), রাঙামাটি সরকারী কলেজের অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া ও রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবীর আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন । 

সভায় রাঙামাটি প্রেসক্লাবের প্রবীণ সদস্যরা স্মৃতিচারণে অংশ নিবেন। 

রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলের সভপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করবেন রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক। আলোচনা সভা শেষে দুপুরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রীতি ভোজ অনুষ্ঠানের মধ্যদিয়ে কর্মসূচী শেষ হবে।

নানা আয়োজনে মধ্য দিয়ে  প্রেস ক্লাবের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে দিন ব্যাপি বিভিন্ন ধরনের অনুষ্ঠানে আয়োজন করেছে প্রেসক্লাব কর্তৃপক্ষ।