উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় কাপ্তাই হ্রদে ঐতিহ্যবাহী নৌকা বাইচ


আলমগীর মানিক    |    ০৩:১৭ এএম, ২০২২-১০-১৯

উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় কাপ্তাই হ্রদে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্টপোষকতায় কাপ্তাই হ্রদে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। অনুষ্ঠানে গেষ্ট অব অর্নার ছিলেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন, এনডিসি, পিএসসি, রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী এবং রাঙামাটি সদর উপজেলার চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান। অনুষ্ঠানে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা এবং সংক্ষিপ্ত আলোচনা করা হয়।

এবার নারী এবং পুরুষ বিভাগে পুরুষদের বড় নৌকা (২১জন) এবং নারীদের বড় নৌকা (১৫জন), পুরুষদের সাম্পান (০২জন) এবং নারীদের ছোট নৌকা (০২জন) তথা চারটি ভাগে বিভক্ত হয়ে প্রতিযোগিতারা অংশ নেন। নারীদের বড় নৌকা প্রতিযোগিতায় চিকন ত্রিপুরা ও তার দল প্রথম, সুমিতা ত্রিপুরা ও তার দল ২য় এবং রচনা ত্রিপুরা এবং তার দল তৃতীয়  স্থান অধিকার করে।

পুরুষদের বড় নৌকা প্রতিযোগিতায় প্রশান্তি ত্রিপুরা ও তার দল প্রথম, রোমেল কান্তি চাকমা এবং তার দল ২য় এবং শঙ্খর ত্রিপুরা এবং তার দল তৃতীয় স্থান অধিকার করে। বড় নৌকার প্রতিযোগিতায় নারী-পুরুষ বিভাগে প্রথম স্থান অধিকারী ৫০হাজার টাকা, ২য় স্থান অধিকারকারী ৩৫হাজার টাকা এবং ৩য় স্থান অধিকারকারী দলকে ২৫হাজার প্রদান করা হয়।

নারীদের ছোট নৌকা প্রতিযোগিতায় প্রথম হয়েছেন- পূর্ণা রাণী ত্রিপুরা ও তার দল, সুমিতা চাকমা ও তার দল ২য় এবং শান্তি দেবী ত্রিপুরা ও তার দল তৃতীয় স্থান অধিকার করেছেন।

পুরুষের সাম্পান বিভাগে জামাল উদ্দিন ও তার দল প্রথম, জলকান্তি ত্রিপুরা ও তাল দল ২য় এবং মো. জিহাদ এবং তার দল তৃতীয় স্থান অধিকার করে।

ছোট নৌকা প্রতিযোগিতায় নারী-পুরুষ বিভাগে প্রথম স্থান অধিকারী দলকে ১০হাজার টাকা, ২য় স্থান অধিকারী দলকে ০৮হাজার টাকা এবং তৃতীয় স্থান অধিকারী দলকে ০৫হাজার প্রদান করা হয়।