“পাহাড়ে ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ” 


আল মামুন    |    ১২:৪৬ এএম, ২০২২-১০-০৩

“পাহাড়ে ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ” 

শারদীয় দুর্গোৎসব উদযাপনে পূজা ম-পে অনুদান প্রদান করেছে সেনাবাহিনীর খাগড়াছড়ির সদর জোন। রবিবার (২ অক্টোবর ২০২২) খাগড়াছড়ি সদর জোন সম্মেলন কক্ষে এ অনুদানের নগদ অর্থ তুলে দেন প্রধান অতিথি খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল মো.সাইফুল ইসলাম সুমন।  

“সম্প্রীতির খাগড়াছড়ি প্রতিচ্ছবি” স্লোগানে দূর্গোৎসবকে আরো আনন্দময় করতে এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে অনুদান তুলে দেওয়ার আগে সাংবাদিকদের খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল মো. সাইফুল ইসলাম সুমন বলেন, পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির পরিবেশে বজায় থাকার উদাহরণ। 

ধর্ম যার যার উৎসব সবার প্রধানমন্ত্রীর এই কথাটি মাথায় রেখে সম্প্রীতির বন্ধনকে অটুট রেখে আমাদের এগিয়ে যেতে হবে। শুধু তাই নয়, পাহাড়ের মানুষের সুখে-দু:খে সব সময় পাশে আছে বাংলাদেশ সেবাবাহিনী। তাই পূজা উদযাপনেও পাশে থাকবো আমরা। এছাড়াও নিরাপদ ও শান্তিপূর্ণ করতে খাগড়াছড়ি সদর সেনা জোনের আওতাভূক্ত এলাকায় নিরাপত্তা জোরদারের পাশাপাশি নিয়মিত টহল এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে তিনি জানান। 

পাহাড়ের মানুষের শান্তি-শৃঙ্খলা নিরাপত্তা নিশ্চিত করছে বাংলাদেশ সেনাবাহিনী। একই সাথে যে কোন ধরনের সহায়তায় সব সময় পাশে আছে এবং ভবিষ্যতের আছে বলে তিনি জানান। এ সময় খাগড়াছড়ি সদর সেনা জোনের উপ-অধিনায়ক মেজর মোঃ রিয়াদুল ইসলাম,ক্যাপ্টেন তানজীম ফাহিম হিমেল এ সময় উপস্থিত ছিলেন।