বদলীজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে অশ্রুসিক্ত প্রধান শিক্ষক


রাজস্থলী প্রতিনিধি    |    ১১:২৫ পিএম, ২০২২-০৯-২৮

বদলীজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে অশ্রুসিক্ত প্রধান শিক্ষক

রাঙ্গামাটি জুরাছড়ি উপজেলার জামুরাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় অভিবাবক ও পরিচালনা কমটি উদ্যোগে ২৭ সেপ্টেম্বর ২০২২ প্রাধান শিক্ষক রাকেশ চাকমা বদলী জনিত বিদায় অনুষ্ঠান আয়োজন করা হয়।

পরিচালনা কমিটির সভাপতি অমল চাকমা সভাপতিত্বে,অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৩নং মৈদং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাধনানন্দ চাকমা,বিশেষ অতিথি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কৌশিক চাকমা,সহকারী শিক্ষা অফিসার আশীষ কুমার ধর, বিদায়ী প্রধান শিক্ষক রাকেশ চাকমা।

বিদায়ী প্রধান শিক্ষক রাকেশ চাকমা বলেন, আমি একজন সরকারের প্রজাতন্ত্র কর্মচারী। সারাজীবন একটি প্রতিষ্ঠানে থাকা কখনো সম্ভবহীন। ২০০৬ সালে জামুরাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করার পর হইতে এলাকার জনগণ মনে প্রাণে শিক্ষার কার্যক্রমকে বেগবান করার জন্য সর্বদা সহযোগিতা করেছিলেন বলে উল্লেখ করেন। এসময় তিনি অশ্রুসিক্ত হয়ে পড়লে আর কোন কথা বলতে পারেননি। 

উপজেলা শিক্ষা অফিসার কৌশিক চাকমা বলেন, বর্তমান সময়ে শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই, তাই শিক্ষাকে গুরুত্ব দিয়ে এলাকার ছেলেমেয়েদের সুশিক্ষিত গড়ে তুলতে হবে। এজন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনা শিক্ষার অগ্রগতি লক্ষ্যে চোখে পড়ার মত শিক্ষা প্রতিষ্ঠানগুলো দৃশ্য মান উন্নয়ন করে  যাচ্ছে। কোন শিক্ষার্থী যেন ঝড়ে না পড়ে সে জন্য সরকার সকল প্রকার সহযোগিতা দিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

বিদ্যালয় পরিচালনা কমিটি ও অভিবাবকদের উদ্যোগে বিদায়ী প্রধান শিক্ষক রাকেশ চাকমাসহ অতিথি বৃন্দকে সম্মানা ক্রেস্টসহ বিভিন্ন উপহার প্রদান করা হয়। 

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১নং জুরাছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ক্যানন চাকমা,মহিলা বিষয়ক কর্মকর্তা তরুন চাকমা,মৎস্য কর্মকর্তা মৃনাল কান্তি চাকমাসহ জনপ্রতিনিধি ও প্রথাগত হেডম্যান কার্বারী অভিবাবক এবং অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সকল সদস্যবৃন্দ।