রাজস্থলীতে জাইকার প্রকল্প উদ্বোধন


আজগর আলী খান    |    ০৯:৫০ পিএম, ২০২২-০৯-২৭

রাজস্থলীতে জাইকার প্রকল্প উদ্বোধন

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও নিদের্শনায় দুর্গম পার্বত্য অঞ্চলের সবচেয়ে বেশী উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা ।

তিনি বলেন, আমাদের এই পার্বত্য চট্টগ্রাম দেশের জন্য বোঝা নয়, এই পার্বত্য অঞ্চল দেশের গুরুত্বপূর্ণ সম্পদে পরিণত হবে। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এটা পার্বত্য অঞ্চলের মানুষের জন্য অনেক বড় প্রাপ্তি। তিন পার্বত্য জেলায় বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ছড়িয়ে পড়েছে।

জাপান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা, উপজেলা পরিচালন ও উন্নয়ন ( ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ ও জাইকার অর্থায়নে ১৫ লক্ষ টাকার বরাদ্ধ কৃত উপজেলার মিতিঙ্গাছড়ি পাড়ায় জনগনের সুপিয় পানি সরবরাহ প্রকল্পের শুভ উদ্বোধন কালে উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা মঙ্গলবার (২৭সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার দুর্গম মিতিঙ্গাছড়ি পাড়ায় এ প্রকল্পের উদ্বোধন করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

এসময় প্রকল্পের ষ্ট্যাডিং কমিটির সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, জাইকার প্রতিনিধি উৎপল তনচংগ্যা, ১ নং ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, ২ নং গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, উপজেলা প্রকৌশলী বিভাগের প্রতিনিধি অবাইদুল্লাহ, হেডম্যান চথোয়াইনু মারমা, ক্যাসাচিং মেম্বার, ঠিকাদার ধনরাম কর্মকার সহ গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মিতিঙ্গাছড়ি পাড়ার জনগন সুপিয় পানির ব্যবস্থা গ্রহন করে দেওয়াতে সরকারকে আন্তরিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।