রাঙামাটিতে স্বল্প মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিয়ে এডভোকেসি সভা


মোঃ সোহরাওয়াদ্দী সাব্বির    |    ১১:৩০ পিএম, ২০২২-০৯-২২

রাঙামাটিতে স্বল্প মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিয়ে এডভোকেসি সভা

রাঙামাটিতে স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি কার্যকর করার লক্ষে ইনজেকটেবলস,খাবার বাড়ি ও কনডমের বিশেষ ক্যাম্প পরিচালনার উপলক্ষে গত ১৩ তারিখে রাঙামাটি সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যলয়ে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান। 

সভায় ডা: বিনোদ শেখর চাকমা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিমল কান্তি চাকমাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

গেল মঙ্গলবার (২০ সেপ্টেম্বর ) রাঙামাটি সদর উপজেলা সাপছড়ি ইউনিয়ন স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কেন্দ্রে এই স্বল্পমেয়াদী বিশেষ ক্যাম্প কার্যক্রমের উদ্বোধন করেন রাঙামাটি পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক বেগম শাহানওয়াজ। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) তিন দিনব্যাপী এই স্বল্পমেয়াদী কার্যক্রম জেলার সদর উপজেলার প্রত্যন্ত এলাকায় পরিচালনা করা হয়।

এতে,ডা: বিনোদ শেখর চাকমা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিমল কান্তি চাকমা, মেডিকেল অফিসার ডা.লেনীন তালুকদারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এই স্বল্পমেয়াদী কার্যক্রম পরিচালনা করেন । 

তিন দিনব্যাপী এই কার্যক্রমে  কম অগ্রগতি সম্পন্ন ও দুর্গম এলাকায় অগ্রগতি বৃদ্ধির মাধ্যমে স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির লক্ষ্যমাত্রা অর্জন, স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির অপূর্ণ চাহিদা কমানো, স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা, জনগণকে স্বল্পমেয়াদী প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ে সময়োপযোগী তথ্য ও সেবা গ্রহণে উদ্বুদ্ধ করার জন্য এই প্রচারনা কার্যক্রম ও বিশেষ সেবা ক্যাম্প পরিচালনা করা হয়।