দেশসেরা তাজিমকে সংবর্ধনা দিলো রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিস


নিজস্ব প্রতিবেদক    |    ১১:৩৪ পিএম, ২০২২-০৯-১৯

দেশসেরা তাজিমকে সংবর্ধনা দিলো রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিস


আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় একক অভিনয় ক্যাটাগরিতে দেশ সেরা প্রতিযোগি রাঙামাটি শহরের বনরূপাস্থ ফরেষ্টকলোনী এলাকার বদিউল আলম এর সন্তান তৃতীয় শ্রেণীর তাজিম রহমানকে সংবর্ধিত করেছে রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃপক্ষ। ছোট্ট তাজিম বনরূপা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী।

রোববার ১৮ সেপ্টেম্বর রাঙামাটি মারি ষ্টেডিয়ামে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রাথমিক শিক্ষা অফিসের পক্ষ থেকে তাজিমের হাতে ক্রেষ্ট তুলে দিয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী। রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠানে পিটিআই সুপারেনটেন্ড মো. রুহুল আমিন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি বেগম নাসরিন সুলতানা, জেলা সিনিয়র সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার পরিনয় চাকমা, রবিউল হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম, বনরুপা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অর্চনা তালুকদার, সহকারী শিক্ষিকা উৎপলা চাকমাসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় পর্যায়ে আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অর্ধশত বিদ্যালয় শিক্ষার্থীকে পেছনে ফেলে একক অভিনয় প্রতিযোগিতায় সারাদেশে প্রথম হয়েছে রাঙামাটির ক্ষুদে শিক্ষার্থী মোঃ তাজিম রহমান। শহরের ফরেষ্টকলোনী এলাকার বাসিন্দা বদিউল আলম এর একমাত্র সন্তান তাজিম বনরূপা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র। মা হারা আদুরে ক্ষুদে এই শিক্ষার্থীর অর্জনে যারপরনাই খুশি তারই শিক্ষা প্রতিষ্ঠান ও পরিবারের সদস্যরা। তাজিম রহমানের শ্রেণী শিক্ষিকা উৎপলা চাকমা জানিয়েছেন, তাজিম খুবই মেধাবী। সে অভিনয়, আবৃতি ও নাচে বিশেষ পারদর্শী বলেও জানিয়েছেন তার শিক্ষিকা উৎপলা চাকমা। 

বিগত ১২ মে থেকে ১৬ই মে সময়ে বিদ্যালয় পর্যায়ে প্রথম হয়, ১৭-১৯ মে ইউনিয়ন পর্যায়েও প্রথম, এরপর ৪-৭ জুন উপজেলা, ৮ থেকে ১২জুন জেলা পর্যায়ে এবং ২২শে জুন বিভাগীয় পর্যায়ে এবং সর্বশেষ ১১ই সেপ্টেম্বর জাতীয় পর্যায় পর্যন্ত সাংস্কৃতিক প্রতিযোগিতায় একক অভিনয় বিভাগে অংশগ্রহণ করে প্রথম স্থান অধিকার করে তাজিম। এসময় তার হাতে পুরস্কার তুলে দেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মুহিবুর রহমান। মফস্বল শহর রাঙামাটি থেকে অংশগ্রহণ করে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী তাজিম রহমান ইউনিয়ন, পৌর, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে একক অভিনয় প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে এবং সর্বশেষ জাতীয় পর্যায়ে গিয়ে সারাদেশের সেরা প্রতিযোগি নির্বাচিত হয় তাজিম।

তাজিম শিশু শ্রেনীতে পড়াকালীন সময়েই তাকে বোতল নৃত্য প্রশিক্ষণ দেওয়ার কথা স্মরণ করে তার শিক্ষিকা উৎপলা চাকমা জানিয়েছেন, আমি তাজিমের এই সাফল্যে অত্যন্ত খুশি হয়েছি। তিনি জানান, তাজিমের এক বছর বয়স থেকেই মা নেই। তার বাবার একক প্রচেষ্ঠায় আর আমাদের সহযোগিতায় সে তার মেধাকে কাজে লাগিয়ে নিজের সর্বোচ্চটুকু দিয়ে বিজয়ের মালা ছিনিয়ে আনছে। তারমাধ্যমেই পুরো রাঙামাটি জেলার পরিচিতি ছড়িয়ে পড়ছে। 

তাজিদের পিতা বদিউল আলম তার একমাত্র সন্তানের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন। যাতে করে ভবিষ্যতে নিজেকে আরো উচ্চতায় নিয়ে তার শিক্ষা প্রতিষ্ঠান ও রাঙামাটি জেলার সুনাম বৃদ্ধি করতে পারে।