শান্তি রক্ষা ও পাহাড়ের মানুষের সেবায় কাজ করছে সেনাবাহিনী


আল মামুন    |    ০৭:১৭ পিএম, ২০২২-০৮-৩০

শান্তি রক্ষা ও পাহাড়ের মানুষের সেবায় কাজ করছে সেনাবাহিনী

খাগড়াছড়িতে পাঁচ শতাধিক অসহায় দুস্থ প্রত্যান্ত মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার (৩০ আগস্ট ২২) সকালে খাগড়াছড়ি সদর জোনের আয়োজনে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে ভাইবোনছড়া ইউনিয়নের মুনিগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে এই চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে: কর্ণেল সাইফুল ইসলাম সুমন পিএসসি। তিনি বলেন, পাহাড়ে শান্তি রক্ষার পাশাপাশি মানুষের সেবায় কাজ করে যাচ্ছে সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় খেলাধুলা, খেলার সামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, হুইল চেয়ার প্রদানসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ ধারাবাহিক ভাবে করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। আজো তারো ব্যাতিক্রম নয়।

এসময় তিনি, চিকিৎসা সেবার অংশ হিসেবে দিনব্যাপী ৫ শতাধিক মানুষকে বিনামুল্যে চিকিৎসা ও ঔষধ প্রদান করাসহ ২ জন অসুস্থ রোগীকে হুইল চেয়ার বিতরণ করা হচ্ছে এবং আগামীতেও এধারা অব্যাহত থাকবে জানিয়ে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

প্রতিমাসে এ ধরনের চিকিৎসা সেবা দেয়া হয়ে থাকে জানিয়ে তিনি অতি দূর্গম (প্রত্যান্ত) এলাকাকে বেঁচে নিয়ে অসহায় ও অসুস্থ দুস্থ মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয়ে থাকে বলেও তিনি জানান। এ সময় প্রধান অতিথি শ্রদ্ধার সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে আমরা স্বাধীন ও সার্বভৌম দেশ পেয়েছি বলে উল্লেখ করেন।

এতে খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার (জিটুআই) মেজর জাহিদ, মেডিসিন বিশেজ্ঞ (এমডিএস) মেজর জাহিদ উপস্থিত ছিলেন। এছাড়াও খাগড়াছড়ি সদর হাসপাতালের এমবিবিএস ডা. মিথিলা বড়ুয়া,ডাক্তার ক্যাপ্টেন মিম মেহেদী হাসান চৌধুরী, ডা ক্যাপ্টেন জোবায়ের (এমডিএস), ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান সুজন চাকমা, ভাইবোনছড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ শিমুল এসময় ছিলেন।