মায়ানমারের ছৌড়া দুই মর্টার শেল এসে পড়ল বান্দরবানে


নিজস্ব প্রতিবেদক    |    ০৮:০১ পিএম, ২০২২-০৮-২৮

মায়ানমারের ছৌড়া দুই মর্টার শেল এসে পড়ল বান্দরবানে

মায়ানমার সেনাবাহিনী ফায়ারকৃত ২টি অবিস্ফোরিত মর্টার শেল বাংলাদেশের অভ্যন্তরে নাইক্ষ্যংছড়ি উপজেলায় এলাকায় এসে পড়েছে। তবে এই ঘটনায় কোনো হতাহত হয়নি বলে জানা গেছে।

২৮ আগষ্ট (রবিবার) দুপুরে নাইক্ষ্যংছড়ি ঘুমধুম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের তুমব্রু উত্তর পাড়া জামে মসজিদের পাশে ১টি ও অপর ১ টি মর্টার শেল জনবসতিপূর্ণ এলাকায় এসে পড়ে।

স্থানীয় ও পুলিশ জানান, গত দুই সপ্তাহ ধরে মায়ানমারের রাজ্যে সেনাবাহিনীদের গোলাগুলি শব্দ শোনা যাচ্ছিল। হঠাৎ দুপুরে মায়ানমার সেনাবাহিনী ফায়ারকৃত ১টি মর্টার শেল তুমব্রু উত্তর পাড়া জামে মসজিদের পাশে এবং অপর ১ টি জনবসতিপূর্ণ এলাকায় এসে পড়ে।

এ ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে। ঘুনধূম ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আজিজ জানান, গত দুই সপ্তাহ ধরে মায়ানমার সেনাবাহিনী গোলাগুলি হচ্ছে। সেটি কারণে জামে মসজিদের পাশে দুটি মর্টারশেল এসে পড়েছে।

বান্দরবান পুলিশ সুপার তারিকুল ইসলাম সত্যতা নিশ্চিত করে জানান, মায়ানমার সেনাবাহিনী ফায়ারকৃত ২টি মর্টার শেল বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়েছে। তবে ঘটনায় কোনো হতাহত হয়নি। তিনি আরো জানান, এই ঘটনায় এলাকাবাসীকে সতর্ক থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। তবে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা। এ রিপোর্ট লেখা পর্যন্ত মর্টার শেল গোলাটি উদ্ধারের চলমান রয়েছে।