৯৯৯ কল পেয়ে সাজেক ঝর্ণাতে আটকে পড়া পর্যটক উদ্ধার করল রাঙামাটি জেলা পুলিশ


আলমগীর মানিক    |    ০২:০৯ এএম, ২০২২-০৮-২৪

৯৯৯ কল পেয়ে সাজেক ঝর্ণাতে আটকে পড়া পর্যটক উদ্ধার করল রাঙামাটি জেলা পুলিশ

২৩ আগস্ট ২০২২ খ্রি. রাঙামাটি পার্বত্য জেলার সাজেক ভ্যালীতে সৌন্দর্য উপভোগ করতে ঢাকা উত্তরা থেকে সাত জনের একটি দল গতকাল সকাল ১১:১৫ ঘটিকার সময় সাজেক ভ্যালীতে ভ্রমণে আসে। শুরুতে তারা সাজেক ভ্যালীর অনিন্দ্য সৌন্দর্য উপভোগ করে মঙ্গলবার সকাল ১১:০০ ঘটিকার সময় সিকাম তৈসা ঝর্ণার অপরুপ সৌন্দর্য উপভোগ করতে সাজেক ভ্যালী পাহাড় থেকে অনুমানিক ২২০০ ফিট নিচে চলে যায়।

সাত জনের দলটি সিকাম তৈসা ঝর্ণায় পৌঁছানোর পর ঝর্ণার সৌন্দর্য উপভোগ শেষে ঘটে যায় বিপত্তি। পর্যটক দলের মোঃ শারজিল আহমেদক খান (৩৩) সিকাম তৈসা ঝর্ণার নিচে হঠাৎ অসুস্থ হয়ে আটকে পড়ে।

সঙ্গীয় দলের সদস্যরা আটকা পড়া পর্যটককে উদ্ধারে প্রানপন চেষ্টা করেও ব্যর্থ হয়। সাজেক ভ্যালীর ২২০০ ফিট নিচে নাই কোন মানুষের বসবাস। এমন অবস্থায় গহীন জঙ্গলের ভিতরে তাদের মনে ভয় সঞ্চারিত হয়। উপায়ন্তর না দেখে বাংলাদেশ পুলিশের জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল দেয় তাদের একজন।

৯৯৯ থেকে সাজেক থানা কল পেয়ে রাঙ্গামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মীর মোদ্‌দাছ্ছের হোসেনের নির্দেশনায় সাজেক ভ্যালী পুলিশ ক্যাম্পের আইসি এসআই মোঃ মুশফিক এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ পর্যটককে উদ্ধার করে প্যারাগন রিসোর্ট নিয়ে আসেন।