পাহাড়ে দুর্গত মানুষের জীবন মানোন্নয়নে ভূমিকা রাখছে রেড ক্রিসেন্ট সোসাইটি; অংসুই প্রু চৌধুরী


নিজস্ব প্রতিবেদক    |    ০১:৩৭ এএম, ২০২২-০৮-১৪

পাহাড়ে দুর্গত মানুষের জীবন মানোন্নয়নে ভূমিকা রাখছে রেড ক্রিসেন্ট সোসাইটি; অংসুই প্রু চৌধুরী

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পাহাড়ের দুর্গত মানুষজনকে সহায়তার পাশাপাশি তাদের জীবনমান উন্নয়নে সর্বদায় সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী। 

শনিবার (১৩ আগস্ট) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, রাঙামাটি ইউনিট এর আয়োজনে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন এর বারোগোনিয়া তালুকদার পাড়া কমিউনিটির ৪২ পরিবারের প্রত্যেক পরিবারকে ৩০ হাজার টাকাসহ সর্বমোট ১২ লক্ষ ৬০ হাজার টাকার চেক বিতরনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান মোঃ রফিক আহমেদ তালুকদার এর সভাপতিত্বে ও রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের সাধারণ সম্পাদক  মাহফুজুর রহমান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখন, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক, রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের কার্য নির্বাহী সদস্য দানবীর চাকমা ও মনোয়ারা আক্তার জাহান, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন মিলন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী আরো বলেন, ইউনিটের সদস্যরা অত্যন্ত গতিশীল ও কর্মমূখর থেকে বিভিন্ন কার্যক্রম সম্পাদন করে আসছে। আর আওয়ামীলীগ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার মধ্যদিয়ে দারিদ্র বিমোচন ও মানুষের ভাগ্য উন্নয়নে নানামুখি কাজ করছে।

এই এলাকায় জমির পর্যাপ্ততা থাকার কারণে কৃষি ও পশু পালনের লাভ জনক-অনুকুল পরিবেশ রয়েছে। সূতরাং উপকারভোগী পরিবাররা এ সংক্রান্ত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে রেড ক্রিসেন্টের দেয়া অর্থ যথাযথ ভাবে ব্যবহারের আহবান জানান তিনি।