ভর্তিযুদ্ধে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের  রাঙামাটি রাবিপ্রবি ও কলেজ ছাত্রলীগের “সেবা” 


নিজস্ব প্রতিবেদক    |    ০১:০২ এএম, ২০২২-০৮-১৪

ভর্তিযুদ্ধে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের  রাঙামাটি রাবিপ্রবি ও কলেজ ছাত্রলীগের “সেবা” 

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের পরীক্ষা ২টি কেন্দ্রে আজ শনিবার ১৩আগষ্ট দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘন্টাব্যাপী “খ” ইউনিটের জিএসটি গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।   

এ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)’র শাখা উদ্যোগে ও আয়োজনে ও কেদ্রীয় ছাত্রলীগ এবং স্থানীয় সাংসদ দীপংকর তালুকদার এমপি’র নির্দেশনায় ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেনীতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য “তথ্য প্রদান ও শিক্ষার্থী সহায়তা কেন্দ্র”র আওতায় নানা কর্মসূচি বাস্তবায়ন করেছে।

ছাত্রলীগের কর্মসূচির মধ্যে ছিলো: তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ, স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনকরণ, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, পরীক্ষাকেন্দ্র পরিচিতির জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োজিত রাখা, শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে ‘জয় বাংলা বাইক সার্ভিস’, বাস সার্ভিস, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, সুপেয় খাবার পানির ব্যবস্থা, পরীক্ষা কেন্দ্রে বহন অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা, অভিভাবকদের বিশ্রাম গ্রহণের ব্যবস্থাসহ নানা পদক্ষেপ বাস্তবায়ন করেছে সংগঠনটি।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)’র শাখা ছাত্রলীগের সূত্রে জানা যায়, ‘ভর্তিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সর্বোচ্চ সজাগ থাকতে হবে। কোনো শিক্ষার্থী যেন অসদুপায় অবলম্বন না করে সেজন্য প্রশাসনকে সতর্ক থাকার আহ্বান করছি।’ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যেন কোনো ধরনের হেনস্থার স্বীকার না হয় সেজন্য নেতাকর্মীদের সর্বোচ্চ দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান নেতাকর্মীরা।

এসময় রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)’র ও রাঙামাটি সরকারি কলেজ শাখা ছাত্রলীগসহ রাঙামাটি জেলা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

অন্যদিকে ভর্তি ইচ্ছুক পরীক্ষার্থীদের স্বাগত জানাতে, রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দীপংকর দে ও দিদারুল আলম দিদারের নেতৃত্বে পরীক্ষা কেন্দ্রের বাইরে নেতা-কর্মীরা পরীক্ষার্থীদের সুপেয় পানি এবং বিভিন্ন তথ্য দিয়ে হেল্প ডেস্কের মাধ্যমে সহযোগিতা করে। এসময় পরীক্ষা কেন্দ্রেগুলোতে পরীক্ষার্থীদের স্বাগত জানিয়ে ছাত্রলীগের নেতা কর্মীরা বিভিন্ন শ্লোগানে ক্যাম্পাস মুখরিত করে তোলেন।

প্রসঙ্গত: রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা “খ” ইউনিটের ভর্তি পরীক্ষায় সর্বমোট ২২০৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। রাবিপ্রবি কেন্দ্রসহ ২টি উপ-কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়, উপ-কেন্দ্রগুলো হচ্ছে রাঙামাটি সরকারি কলেজ।